খুলনা | মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬ |

শিরোনাম :

Shomoyer Khobor

‘ঈদযাত্রায় সড়কে প্রাণ গেল ২২১ জনের, আহত ৬৫২’ 

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ জুন, ২০১৯ ০০:০৬:০০

ঈদুল ফিতরে দেশের সড়ক মহাসড়কে ১৮৫টি সড়ক দুর্ঘটনায় ২২১ জন নিহত, ৬৫২ জন আহত ও ৩৭৫ জন পঙ্গু হয়েছে। সড়ক, রেল ও নৌপথে সম্মিলিতভাবে ২১২টি দুর্ঘটনায় ২৪৭ জন নিহত ও ৬৬৪ জন আহত হয়েছে বলে জানিয়েছে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ।
বুধবার জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জ মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম, এসপিপি (অবঃ) এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরেন। সংগঠনটির দুর্ঘটনা গবেষণা ও মনিটরিং সেল এই প্রতিবেদন তৈরি করে।
প্রতিবেদনে বলা হয়, এবারের ঈদে সরকারের সদিচ্ছা ও রেশনিং পদ্বতিতে ছুটি থাকায় ঈদযাত্রা খানিকটা স্বস্তিদায়ক হয়েছে। অন্য বছরের তুলনায় সড়ক দুর্ঘটনা, প্রাণহানি ও ক্ষয়ক্ষতির পরিমাণ কিছুটা কমেছে।
রিপোর্টে বলা হয়, ঈদযাত্রা শুরুর দিন ৩০ মে থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থলে ফেরা ১০ জুন পর্যন্ত বিগত ১২ দিনে ১৮৫ টি দুর্ঘটনায় ২২১ জন নিহত ও ৬৫২ জন আহত ৩৭৫ জন পঙ্গু হয়েছে। একই সময়ে নৌপথে ৫টি দুর্ঘটনায় ৪ জন নিহত ও ১২ জন আহত হয়েছে। উল্লিখিত সময়ে রেলপথে ট্রেনে কাটা পড়ে পূর্বাঞ্চলে ১৩ জন ও পশ্চিমাঞ্চলে ৯ জনসহ মোট ২২ জন নিহত হয়। সংবাদ সম্মেলন থেকে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের পর্যবেক্ষণে দুর্ঘটনার জন্য দায়ী কয়েকটি কারণ তুলে ধরা হয়। 
নিসচা : এবছর ঈদ-উল-ফিতরের ছুটিতে সারাদেশে ১২৭টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৮৪ জন। আর আহত হয়েছেন ৩৩২ জন। গত ২৯ মে থেকে ৮ জুন পর্যন্ত এই ১১ দিন রাজধানী ঢাকাসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। তবে ২০১৮ সালের ঈদুল ফিতরের দুর্ঘটনার সংখ্যা তুলনায় কম। নিসচা তাদের পর্যবেক্ষণে বলেছে, এবার সড়কপথে ঈদযাত্রা ছিল তুলনামূলক স্বস্তিদায়ক। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


ঢাবির সিনেট থেকে শোভনের পদত্যাগ 

ঢাবির সিনেট থেকে শোভনের পদত্যাগ 

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৬







রাব্বানী অনুতপ্ত ক্ষমাপ্রার্থী  

রাব্বানী অনুতপ্ত ক্ষমাপ্রার্থী  

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১৯


ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০০



ব্রেকিং নিউজ