খুলনা | সোমবার | ১৯ অগাস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬ |

শিরোনাম :
মোংলায় সাংগঠনিক তদন্তে এসে অভিযুক্তের সাথে ভ্রমণ ও ভুরিভোজ কেন্দ্রীয় বিএনপি নেতারডেঙ্গু আক্রান্ত ৫৩ হাজার, চিকিৎসা শেষে ফিরেছে ৪৫ হাজারবেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শিঞ্জন একদিনের রিমান্ডে অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেফতারখুলনায় প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ি ও ড্রাইভারের সুবিধা গ্রহণে অনিয়মের অভিযোগ!ফের নগরীর বেসরকারি বিশ্বদ্যিালয়ের বিবিএ’র ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগঈদযাত্রায় সড়কে গেছে ২২৪ প্রাণস্ত্রী পরিচয়ে কুয়াকাটাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে ওই ছাত্রীকে রেখেছিলো ‘শিঞ্জন রায়’

Shomoyer Khobor

বিতর্কিত বিজ্ঞাপনের পাল্টা  জবাব দিলো পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৩ জুন, ২০১৯ ০০:০০:০০

দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান আগামী ১৬ জুন বিশ্বকাপে মাঠে নামছে। ম্যাচটির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকে কোটি কোটি ক্রিকেট ভক্ত। ম্যাচটির উত্তেজনা দর্শকদের মাঝে আরো ছড়িয়ে দিতে স্টার স্পোর্টস একটি বিতর্কিত বিজ্ঞাপন তৈরি করে সম্প্রতি। বিজ্ঞাপনটিতে ভারতকে দেখানো হয় পাকিস্তানের পিতা হিসেবে। শুধু পাকিস্তানকেই নয়, বিজ্ঞাপনটিতে ছোট করা হয় বাংলাদেশকেও। পাকিস্তানকে দেখানো হয় বাংলাদেশের ভাই হিসেবে। বিজ্ঞাপনটি প্রচারিত হওয়ার পর বেশ তোপের মুখেই পরে স্টার স্পোর্টস পাকিস্তান ও বাংলাদেশী ভক্তদের কাছে। খোদ ভারতীয় ভক্তরাও সমালোচনা করেছে স্টার স্পোর্টসের ক্রিকেট বাদ দিয়ে এই ধরনের অদ্ভূত বাবা ছেলের বিজ্ঞাপন প্রচারের।
তবে পাকিস্তান এইবার সরাসরি জবাব দিয়ে দিলো ভারতের বিতর্কিত বিজ্ঞাপনের। ভারতের বিজ্ঞাপনের পাল্টা জবাব হিসাবে পাকিস্তানের জাজ টিভি একটি বিজ্ঞাপন বের করে আসন্ন বিশ্বকাপের পাকিস্তান ভারত ম্যাচকে নিয়ে। সেখানে দেখানো হয় ভারতের এআইএফ পাইলট অভিনন্দনের মতো দেখতে এক ভারতীয় পাকিস্তানিদের হাতে বন্দি। তার কাছে জানতে চাওয়া হয় “টসে কি জিতবে? দলে কে কে খেলবে? তবে সবগুলো প্রশ্নের উত্তর না দিয়ে সে বলে “আমি এটা বলতে পারবোনা, দুঃখিত’’। এরপর চা পান করতে থাকা অভিনন্দনের মতো দেখতে ওই লোক চায়ের কাপ নিয়ে ফিরে যেতে থাকে। তখন প্রশ্নকর্তা লোকটি চায়ের বলেন, কাপ নিয়ে কোথায় যাচ্ছো, ওটা তোমার না। এই বলে কাপটি ফিরিয়ে নেয়। 
বিজ্ঞাপনটি নিয়ে অনলাইনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই বাবা ছেলের মত বিতর্কিত বিজ্ঞাপন বাদ দিয়ে এই ধরনের বিজ্ঞাপনের প্রশংসা করলেও ভারতে অনেকেই বিজ্ঞাপনটিকে প্রত্যাখ্যান করেছেন। উঠেছে সমালোচনার ঝড়। কেউ কেউ প্রশ্ন তুলেছেন এই ধরনের বিজ্ঞাপনের যৌক্তিকতার। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












রূপসায় প্রীতি ফুটবল ম্যাচে 

রূপসায় প্রীতি ফুটবল ম্যাচে 

১৮ অগাস্ট, ২০১৯ ০০:০০


ব্রেকিং নিউজ