খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

কারামুক্তি দিবসে আ’লীগ নেতৃবৃন্দ

শেখ হাসিনার মুক্তির মধ্যদিয়ে অবরুদ্ধ থাকা  দেশের গণতন্ত্রের মুক্তির দ্বার উন্মোচিত হয়

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১২ জুন, ২০১৯ ০০:৪৯:০০

শেখ হাসিনার মুক্তির মধ্যদিয়ে অবরুদ্ধ থাকা  দেশের গণতন্ত্রের মুক্তির দ্বার উন্মোচিত হয়


শেখ হাসিনার কারামুক্তি দিবসে বক্তারা বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন দেশ ও জনগণের জন্য জীবনবাজী রেখে আন্দোলন করেছেন; তেমনি তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনাও পিতার ন্যায় দেশের জন্য জীবনকে হাতে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন। নেতৃবৃন্দ বলেন, কোন আন্দোলনকে বেগবান করতে হলে সর্ব প্রথমে দলকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করতে হয়। আ’লীগ সুসংগঠিত ছিলো বলেই শেখ হাসিনাকে সেনা সমর্থিত সরকার মুক্তি দিতে বাধ্য হয়েছিল। সেজন্যে সব কিছু ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে দলকে সুসংগঠিত করতে হবে। 
নেতৃবৃন্দ আরো বলেন, সেদিন শেখ হাসিনা মুক্তি না পেলে বাংলাদেশ থেকে গণতন্ত্র চিরতরে বিদায় নিতো। সেদিন শেখ হাসিনার মুক্তি হয়েছিলো বলেই গণতন্ত্র মুক্তি পেয়েছিল। আর গণতন্ত্র মুক্তি পাওয়ায় এদেশে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের বিচার, যুদ্ধাপরাধীদের বিচারসহ সকল হত্যার বিচার হয়েছে। তাই আজকের এ দিনটি যেমন জাতিয় ভাবে গুরুত্ব বহন করে একই ভাবে আন্তর্জাতিক ভাবেও গুরুত্ব বহন করে। তাই আসুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করি।
দিবসটি পালন উপলক্ষে মহানগর ও জেলা আ’লীগ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। নগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন নগর আ’লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। সভা পরিচালনা করেন নগর আ’লীগ দপ্তর সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ। 
এ সময় বক্তৃতা করেন আ’লীগ নেতা এড. এম এম মুজিবুর রহমান, কাজী এনায়েত হোসেন, এড. সুজিত অধিকারী, এমডিএ বাবুল রানা, আবুল কালাম আজাদ কামাল, কামরুজ্জামান জামাল, প্যানেল মেয়র আলী আকবর টিপু, এড. মো. সাইফুল ইসলাম, আবুল কাশেম মোল্লা, শফিকুর রহমান পলাশ। এ সময় উপস্থিত ছিলেন আ’লীগ নেতা বেগ লিয়াকত আলী, এড. রজব আলী সরদার, শেখ মো. ফারুক আহমেদ, শ্যামল সিংহ রায়, মকবুল হোসেন মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, এড. ফরিদ আহমেদ, শেখ ফজলুল হক, জোবায়ের আহমেদ খান জবা, এড. খন্দকার মজিবর রহমান, হালিমা ইসলামসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ