খুলনা | মঙ্গলবার | ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬ |

Shomoyer Khobor

এবার ইংলিশ দাপট ভাঙতে  মরিয়া পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৩ জুন, ২০১৯ ০০:১০:০০

এবার ইংলিশ দাপট ভাঙতে  মরিয়া পাকিস্তান

টানা ১১ ওয়ানডে ম্যাচ হারের পর বিশ্বকাপে স্বস্তিতে  নেই পাকিস্তান। পরের ম্যাচেই আবার খেলা স্বাগতিক ইংল্যান্ডে। যারা এই আসরে হট ফেভারিট। তার ওপর অনেক দিন ধরেই করে যাচ্ছে দুর্দান্ত সব পারফরম্যান্স। আজ সোমবার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে এ দু’দল। ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচটি হবে নটিংহ্যামের ট্রেন্টব্রিজ মাঠে। বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে। 
বিশ্বকাপে নিজেদের শুরুটা দুই দলের দুই রকম হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। অপর দিকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাত্র ১০৫ রানে গুটিয়ে গিয়েছিলো। পরে সেই ম্যাচ হারতে হয়েছিলো ৭ উইকেটে। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশদের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রাখা। অপরদিকে পরাজয়ের বৃত্ত ভাঙতে চাচ্ছে পাকিস্তান। দুই দলের মধ্যে লড়াইয়ে আগে পরিষ্কার ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড। একে তো স্বাগতিক তারা। তার উপর বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিপক্ষে ৪-০ ব্যবধানে সিরিজ জিতেছে ইংল্যান্ড। তবে প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে মাত্র ১০৫ রানেই তাদের পেসার মোহাম্মদ আমির ভরসা জাগিয়েছিলেন। আজও আমিরকেই বড় ভরসা পাকিস্তানের। 
তবে ন্যাটিংহামে উইকেটকে অনেকেই ব্যাটিং স্বর্গ বলে থাকেন। কেননা ওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ স্কোর ৪৮১ রানের ইনিংসটি অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ট্রেন্টব্রিজেই করেছে থ্রি লায়ন্সরা। আবার ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রান করে ইয়ন মরগ্যানের দল। তাই বলাই যায়, এই মাঠে আরেকটি রান উৎসবের খেলা দেখতে পারে ক্রিকেট বিশ্ব! পাকিস্তানকে সেই সতর্কবার্তা আগেই দিয়ে রাখছেন ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্প।
পাকিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে থর্প বলেন, ‘ব্যাটিংয়ের জন্য এটা সবসময়ই ভালো একটা উইকেট। এই উইকেটেই আমরা পাকিস্তানের বিপক্ষে খেলতে যাচ্ছি। যদি আমরা ভালো পজিশনে যেতে পারি, তাহলে আমারা যতটা সম্ভব বড় স্কোর করতে চেষ্টা করব। আর যদি সেটা না হয়, তাহলে প্রতিদ্বন্দ্বিতামূলক স্কোর গড়ব, যাতে করে বিপক্ষ দলকে চাপে ফেলানো যায়।’
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










পরিত্যক্ত ২০ পিলার ‘গলার কাঁটা’

পরিত্যক্ত ২০ পিলার ‘গলার কাঁটা’

০৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ