খুলনা | মঙ্গলবার | ১৮ জুন ২০১৯ | ৪ আষাঢ় ১৪২৬ |

Shomoyer Khobor

খেয়াঘাটের ইজারা নিয়ে খুলনা জেলা পরিষদে যুবলীগের দু’গ্র“পে হাতাহাতি ও উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৩ মে, ২০১৯ ০১:০৭:০০

খেয়াঘাটের ইজারা নিয়ে খুলনা জেলা পরিষদে যুবলীগের দু’গ্র“পে হাতাহাতি ও উত্তেজনা

নগরীর কাস্টম খেয়াঘাট ইজারা নিয়ে যুবলীগের দু’গ্র“পের মধ্যে হাতাহাতি ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গতকাল দুপুরে খুলনা জেলা পরিষদ অভ্যন্তরে এ ঘটনা ঘটে। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
জেলা পরিষদ সূত্রে জানা গেছে, পরিষদের আওতাধীন ১২টি ঘাট ইজারার জন্য গত ২৯ এপ্রিল দরপত্র আহ্বান করা হয়। ঘাটগুলো হচ্ছে রূপসার তালিমপুর খেয়াঘাট, রূপসার নেহালপুর, দিঘলিয়ার ভট্টচার্য্য-শোলপুর-চন্দনীমহল, খুলনা সদরের কালীবাড়ী ঘাট ও কাস্টম ঘাট, ডুমুরিয়ার শরাফপুর ঘাট, বটিয়াঘাটার মাথাভাঙ্গা ঘাট, দাকোপের চালনা ও দাকোপ ঘাট, পাইকগাছার বোয়ালিয়া ঘাট, পাইকগাছার ঘাট ও কয়রা উপজেলার চৌকুনী-মঠবাড়ি ঘাট। গত ২০ মে ছিলো দরপত্র কেনার শেষ দিন। শেষে দিনে প্রতিটি ঘাটের বিপরীতে সর্বনিম্ন ৫ থেকে ১৮টি পর্যন্ত সিডিউল বিক্রি হয়। গত ২১ মে মঙ্গলবার দরপত্র জমার ধার্যকৃত দিনে বেশির ভাগ ঘাটের দরপত্র জমাদানে ইজারাদারদের বাধা দেওয়া হয়। 
এদিকে টেন্ডারবাক্স উন্মুক্তের সময় নগরীর কাস্টমঘাটের ইজারা নিয়ে যুবলীগের দু’গ্র“পের মধ্যে গতকাল দুপুরে খুলনা জেলা পরিষদ অভ্যন্তরে হাতাহাতি ঘটনা ঘটেছে। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সাধারণ ইজারাদাররা জানান, কাস্টম ঘাটের ইজারা পাইয়ে দেবে এমন প্রতিশ্র“তিতে যুবলীগের পরিচয়দানকারী দুই নেতা পৃথক ইজারাদারের কাছ থেকে অর্থ নেন। কিন্তু পৃথকভাবে টাকা নেয়ার খবর ওই দুই ইজারাদার জানতেন না। নির্ধারিত সময়ে টেন্ডার বক্স খোলার পর তারা সবুজ এন্টারপ্রাইজ ও মফিজ উদ্দিন এন্টারপ্রাইজ এ দু’টি প্রতিষ্ঠানের দরপত্র জমা দেখতে পান তারা। যা নিয়ে উভয় গ্র“পের মধ্যে হাতাহাতির সৃষ্টি হয়। এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 
তবে দরপত্র আহ্বানকারী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, জেলা পরিষদের বাইরে ইজারাদারদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে ঘটনাটি ঘটেছে। তবে টেন্ডার প্রক্রিয়া নিয়ম অনুযায়ী শেষ করা হয়েছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ