খুলনা | বুধবার | ২১ অগাস্ট ২০১৯ | ৫ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

লবণচরা থানার সন্নিকটে নির্মিত হচ্ছে ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৭ মে, ২০১৯ ০০:৪২:০০

লবণচরা থানার সন্নিকটে নির্মিত হচ্ছে ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট

ননগরীর লবণচরা থানার সন্নিকটে ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে জেলা প্রশাসন। ইতোমধ্যে নির্ধারিত ওই জমিতে প্রস্তাবিত উল্লেখ করে সাইনবোর্ড দেয়া হয়েছে। তবে সংস্থাটির কর্মকর্তারা বলছেন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি টিম সম্প্রতি জায়গাটি পরিদর্শন করে সনাক্ত করেছে। ওখানে অবকাঠামো নির্মাণ করে যুবকদের স্ব-নির্ভর করতে সরকারের বৃহৎ পরিকল্পনা রয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খুলনাসহ সারাদেশে যে পরিমাণ শিক্ষিতের হার বাড়ছে সে পরিমাণ কর্মসংস্থান নেই। ফলে বেকার যুবকের সংখ্যা দিনের পর দিন বাড়ছে। এ অবস্থায় শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান ও স্ব-নির্ভর করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে সরকার। উদ্যোগ বাস্তবায়নে খুলনার লবণচরা থানার সন্নিকটে ফ্রিল্যান্সিং ইন্সটিটিউট গড়ে তোলার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে সংস্থাটির পক্ষ থেকে নির্ধারিত ওই জমিতে প্রস্তাবিত উল্লেখ করে সাইনবোর্ড দেয়া হয়েছে।
এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান বলেন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি টিম সম্প্রতি পরিদর্শন করে জায়গাটি সনাক্ত করেছে। ওখানে বহুতল ভবণ নির্মাণ করে যুবকদরে স্ব-নির্ভর করতে সরকারের বৃহৎ পরিকল্পনা রয়েছে। তবে সব কিছু এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে। 
তিনি বলেন, পরিকল্পনাটি বাস্তবায়ন করতে প্রকল্প নেয়া হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে সরকারের যেসব ভিষণ রয়েছে, সেগুলো বাস্তবায়নে ওখানে কাজ করা হবে। তাছাড়া তথ্য সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছিয়ে দেয়ার চেষ্টা করা হবে। শিক্ষত ও স্বল্প শিক্ষিত বেকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আত্ম-নির্ভরশীল করা হবে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ