খুলনা | রবিবার | ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ |

শিরোনাম :
দলে অনুপ্রবেশকারী কোন জামায়াত-বিএনপিকে আ’লীগের টিকিট দেয়া যাবে না : মিজানজনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রীসাতক্ষীরায় প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের একাধিক চক্র ধরাছোঁয়ার বাইরে জনতার বিক্ষোভের মুখে দুই কর্মকর্তাসহ ৮ পুলিশ প্রত্যাহার : তদন্ত কমিটিধান কেনায় আরো ১০ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি বিএনপি’রখুলনা চেম্বারে ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনচার মাসে বন্দুকযুদ্ধে ১১৮ নাগরিক নিহত নারী ধর্ষণ ৩৫৪, শিশু ২৩৪ : গুম ৬ নির্বাচন কমিশনই এই নির্বাচনের ‘ম্যান অব দ্য ম্যাচ’ ‘ওপেন গেম’ খেলেছে ওরা : মমতার অভিযোগ 

Shomoyer Khobor

বিশ্বকাপের আগে টাইগারদের  প্রথম শিরোপার হাতছানি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৭ মে, ২০১৯ ০০:২২:০০

বিশ্বকাপে কেমন করবে বাংলাদেশ? এই প্রশ্ন দেশের চারদিকে ঘুরপাক খেলেও এই মুহূর্তের সবার নজর আয়ারল্যান্ডে। সেখানে মাশরাফি সেনারা অপেক্ষার প্রহর গুণছেন শিরোপা জয়ের। বিশ্বকাপের আগে এমন একটি ট্রফি কে হাতছাড়া করতে চায় বলুন তো। প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা ঘরে তোলার হাতছানি টাইগারদের সামনে। আজ শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় ৩টা ৪৫ মিনিটে হবে সিরিজের ফাইনাল।
আয়ারল্যান্ডের ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট দলের কাছে বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের কাছেও একই। লীগ পর্বে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করে দাপটের সঙ্গে ফাইনালে উঠে বাংলাদেশ। পারফরমেন্সের এই ধারাবাহিকতা অব্যাহত রেখে শুক্রবার বালাদেশ মুখোমুখি হচ্ছে উইন্ডিজের। এই উত্তেজনাকর ফাইনাল জিতে প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা ঘরে তুলে বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবে সারতে চায় কোচ স্টিভ রোডসের শিষ্যরা।
এই টুর্নামেন্টে ৪ ম্যাচের ৩টিতেই দাপট দেখিয়ে হেসে খেলে জিতেছে বাংলাদেশ। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এজন্যই ত্রিদেশীয় সিরিজকে গুরুত্ব দিয়েছিল পুরো বাংলাদেশ দল। কারণ এই সিরিজ শেষেই যে ক্রিকেটের সবচেয়ে মর্যাদাকর বিশ্বকাপ টুর্নামেন্টে খেলতে নামবে টাইগাররা।
ত্রি-দেশীয় সিরিজের ট্রফি জিততে পারলে বিশ্বকাপে আরও আত্মবিশ্বাস নিয়ে যেতে পারবে বাংলাদেশ। এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘যদি এখান থেকে জিতে বিশ্বকাপে যেতে পারি তাহলে ভালো হবে। দলের সকলের মধ্যেই আত্মবিশ্বাস কাজ করবে।’ মাশরাফি আরও বলেন, ‘তিন জয়ে আমরা বেশ ফুরফুরে মেজাজে রয়েছি। ফাইনাল ম্যাচটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। এজন্য ফাইনালের দিন আমাদের অনেক বেশি পরিশ্রম করতে হবে।’
তাই এখন অবধি ত্রিদেশীয় সিরিজে যা পারফরমেন্স করেছে বাংলাদেশ, তাতে বাহবা পাওয়ার যোগ্য রাখে মাশরাফি-সাকিব-মুশফিকরা। তাদের এমন পারফরমেন্স বলে দেয়, বিশ্বকাপের জন্য নিজেদের বেশ ভালোভাবেই  তৈরি করছে বাংলাদেশ। আয়ারল্যান্ড সিরিজ শেষ করে ৩০ মে বিশ্বকাপ শুরুর আগে ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে দু’টি অনুশীলন ম্যাচ খেলবে মাশরাফিরা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বয়রা তরুণ সংঘ চ্যাম্পিয়ন

বয়রা তরুণ সংঘ চ্যাম্পিয়ন

২৬ মে, ২০১৯ ০০:১০









এ রেকর্ড শুধু মেসির!

এ রেকর্ড শুধু মেসির!

২৬ মে, ২০১৯ ০০:১০




ব্রেকিং নিউজ