খুলনা | রবিবার | ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ |

শিরোনাম :
দলে অনুপ্রবেশকারী কোন জামায়াত-বিএনপিকে আ’লীগের টিকিট দেয়া যাবে না : মিজানজনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রীসাতক্ষীরায় প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের একাধিক চক্র ধরাছোঁয়ার বাইরে জনতার বিক্ষোভের মুখে দুই কর্মকর্তাসহ ৮ পুলিশ প্রত্যাহার : তদন্ত কমিটিধান কেনায় আরো ১০ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি বিএনপি’রখুলনা চেম্বারে ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনচার মাসে বন্দুকযুদ্ধে ১১৮ নাগরিক নিহত নারী ধর্ষণ ৩৫৪, শিশু ২৩৪ : গুম ৬ নির্বাচন কমিশনই এই নির্বাচনের ‘ম্যান অব দ্য ম্যাচ’ ‘ওপেন গেম’ খেলেছে ওরা : মমতার অভিযোগ 

Shomoyer Khobor

তামিম ইকবালের  অন্যরকম সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৭ মে, ২০১৯ ০০:১১:০০


ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২১টি সেঞ্চুরির মালিক বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিকও তিনি। এবার বাংলাদেশের হয়ে আরও এক অনন্য কীর্তি গড়লেন এই বাঁহাতি ওপেনার। চলতি ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচে দু’টি পঞ্চাশোর্ধ্ব ইনিংস আসে তার ব্যাট থেকে। আর এর মাধ্যমেই তামিম করেন অন্য রকম এক সেঞ্চুরি। হাফসেঞ্চুরি বা তার অধিক ইনিংসের সেঞ্চুরি হয়ে গেছে এই ওপেনারের।  ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম করেন ৮০ রান। পরের ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে করেন ২১ রান। সবশেষ আইরিশদের বিপক্ষে করেন ৫৭ রান। আর এই ফিফটির মধ্যদিয়ে তামিম ওয়ানডে ক্যারিয়ারে ৪৬তম ফিফটি স্পর্শ করেন। 
ওয়ানডেতে তার নামের পাশে আছে ১১টি সেঞ্চুরি। টেস্টে ৯টি সেঞ্চুরির পাশাপাশি খেলেছেন ২৭টি হাফসেঞ্চুরি। টি-টোয়েন্টিতে এক সেঞ্চুরির সঙ্গে আছে ৬টি হাফসেঞ্চুরি। তিন ফরম্যাট মিলিয়ে ৫০ বা তার বেশি ইনিংস খেলার তালিকায় বাংলাদেশের হয়ে তামিমের পরই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের নামের পাশে আছে ৮৬টি ৫০ বা তার অধিক রানের ইনিংস। এরপর ৬৮টি ইনিংস নিয়ে মুশফিকুর রহিম ও ৪৬টি ইনিংস নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বয়রা তরুণ সংঘ চ্যাম্পিয়ন

বয়রা তরুণ সংঘ চ্যাম্পিয়ন

২৬ মে, ২০১৯ ০০:১০









এ রেকর্ড শুধু মেসির!

এ রেকর্ড শুধু মেসির!

২৬ মে, ২০১৯ ০০:১০




ব্রেকিং নিউজ