খুলনা | বুধবার | ২১ অগাস্ট ২০১৯ | ৫ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

ফেভারিট না হলেও চমক  দিবে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৭ মে, ২০১৯ ০০:১১:০০

ফেভারিট না হলেও চমক  দিবে দক্ষিণ আফ্রিকা


দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন নিজের সেরা অস্ত্রটাই রেখে দিয়েছে বিশ্বকাপের জন্য। নিজের শেষ বিশ্বকাপে সবটুকু উজাড় করে দিতে চান স্টেইন। বিশ্বকাপের প্রতিটা আসরেই হট ফেবারিট হয়ে টুর্নামেন্ট শুরু করে দক্ষিণ আফ্রিকা। তবে এবার আর সেটি হচ্ছে না। দলে নেই এবি ডি ভিলিয়ার্সের মত তারকা ক্রিকেটার। গত আসরে মর্নে মরকেল, ডি ভিলিয়ার্স, স্টেইনদের মত তারকা ছিল দলে। গতবারের তুলনায় এবারের দল অনেকটাই দুর্বল।
এবারের আসরে ফেবারিটের তকমা না পাওয়াটা দুর্ভাগ্যের ব্যাপার বললেন দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ পেসার ডেল স্টেইন। তবে বিশ্বকাপের জন্য মুখিয়ে আছে তারা এবং দলের সবাই বেশ উজ্জীবিত বলছেন স্টেইন।
“কী বলবো আর, এটা বেশ দুর্ভাগ্যজনক। এবার আমরা আমাদের সেরাটাই দেওয়ার চেষ্টা করবো। পুরো দলই মোটিভেটেড যা কিনা আগে কখনো এতটা হয়নি। আমি নিজেও সতীর্থদের উজ্জীবিত করার চেষ্টা করছি এবং এটাও বলেছি যে এই সুযোগটা আমাদের হাতছাড়া করা ঠিক হবে না। বিশ্বকাপে ফুল ফিট হয়েই খেলতে চাই সেটা ফিজিওকে জানিয়েছে। আত্মবিশ্বাস নিয়েই আমরা বিশ্বকাপ শুরু করতে চাই। আমি সেরাটাই দিতে চাই। ড্রেসিং রুমে বিশ্বকাপ ট্রফি ছাড়া সব ট্রফিই রয়েছে।”
ক্রিকেটে দক্ষিণ আফ্রিকাকে ‘চোকার’ হিসেবে আখ্যাহিত করা হয়। তার কারণ টুর্নামেন্টের বেশ কাছে গিয়েও শিরোপা ধরতে না পারা। ১৯৯২ সালে বৃষ্টির আইনের কারণে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়নি দক্ষিণ আফ্রিকার। এবার কী পারবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে ‘চোকার’ শব্দ থেকে মুক্তি দিতে?


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



‘এই পৃথিবী অনেক নিষ্ঠুর’!

‘এই পৃথিবী অনেক নিষ্ঠুর’!

২১ অগাস্ট, ২০১৯ ০০:০০









‘এ’ দলের ভাবনায় বিজয়-সোহান-নাঈম

‘এ’ দলের ভাবনায় বিজয়-সোহান-নাঈম

২০ অগাস্ট, ২০১৯ ০০:০০


ব্রেকিং নিউজ