খুলনা | বুধবার | ২১ অগাস্ট ২০১৯ | ৫ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনা প্রিমিয়ার ক্রিকেট

টানা পঞ্চম জয়ে শিরোপার আরও কাছে বয়রা তরুণ সংঘ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৬ মে, ২০১৯ ০০:১০:০০

টানা পঞ্চম জয়ে শিরোপার আরও কাছে বয়রা তরুণ সংঘ


খুলনা জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে টানা পঞ্চম জয় পেয়েছে বয়রা তরুণ সংঘ। গতকাল বুধবার খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে তারা ২ রানে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। এ নিয়ে পাঁচম্যাচের সবগুলোতে জয় পেয়ে ১০ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছে তারা। আর তাতে শিরোপার ঘ্রান পেতে শুরু করেছে বয়রা তরুণ সংঘ। এখনও পর্যন্ত একমাত্র অপরাজিত দলও তারা। এই ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব তারকা নির্ভর দল নিয়ে মাঠে নেমেছিলো। জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল, উঠতি তারকা আফিফ হোসেন ধ্র“ব খেলেছেন মোহামেডানের হয়ে। তবে তৃতীয় পরাজয় এড়াতে পারেনি তারা। এদিন ৩৪ ওভারের নির্ধারিত ম্যাচে আগে ব্যাট করে বয়রা তরুণ সংঘ ৫ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ১৩৭ রান করতে সমর্থ হয় মোহামেডান। 
আগের রাতে বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হয় বেলা ১২টায়। খেলা নির্ধারিত হয় ৩৪ ওভারে। টসে হেরে এদিন আগে ব্যাট করতে নামে বয়রা তরুণ সংঘ। ৩৪ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা তাদের খুব একটা ভালো হয়নি। অবশ্য পরে তিনটি মাঝারি ইনিংসে শেষ পর্যন্ত নির্ধারিত ৩৪ ওভারে ১৩৯ রান করতে সমর্থ হয় বয়রা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করে অপরাজিত থাকেন সৌরভ চৌধুরী। ৪৫ বলে একটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া রাকিব অপরাজিত ২৪, কামরান ফারহাদ সানি ১৮, রবি ১৮ ও জিকো ১৭ রান করেন। মোহামেডানের হয়ে ৩টি উইকেট নেন জয়ন্ত। বাকি ২টি উইকেটেও অবদান জয়ন্তের। বাকি ২ জনকে রান আউট করেন তিনি। মোহামেডানের তারকা ক্রিকেটার মোঃ আশরাফুল ২৬ রান খরচায় ছিলেন উইকেট শূন্য। 
জবাবে ব্যাট করতে নেমে ১৪ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটি ভরসা পায় অঞ্চনের ব্যাটে। তার ব্যাটে যোগ হয় সর্বোচ্চ ৩৭ রান। ৫৪ বলে ২টি বাউন্ডরি ও একটি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। মোঃ আশরাফুল করেন ৮ রান। শেষ ওভারে জয়ের জন্য মোহামেডানের প্রয়োজন ছিলো ৮ রান। তবে ওভার থেকে ৫ রান করতে পারে তারা। ফলে ২ রানে জয় পায় বয়রা তরুণ সংঘ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



‘এই পৃথিবী অনেক নিষ্ঠুর’!

‘এই পৃথিবী অনেক নিষ্ঠুর’!

২১ অগাস্ট, ২০১৯ ০০:০০









‘এ’ দলের ভাবনায় বিজয়-সোহান-নাঈম

‘এ’ দলের ভাবনায় বিজয়-সোহান-নাঈম

২০ অগাস্ট, ২০১৯ ০০:০০


ব্রেকিং নিউজ