খুলনা | মঙ্গলবার | ২১ মে ২০১৯ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ |

Shomoyer Khobor

ফতোয়া বোর্ড ও ইমাম পরিষদ নেতৃবৃন্দসহ ৮ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা 

যশোর প্রতিনিধি | প্রকাশিত ১৫ মে, ২০১৯ ০০:৫২:০০

ফতোয়া বোর্ড ও ইমাম পরিষদ নেতৃবৃন্দসহ ৮ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা 

যশোরে হিজবুদ তাওহীদ সম্পর্কে কটূক্তি, উস্কানীমূলক বক্তব্য ও নানা অভিযোগ এনে যশোর জেলা ফতোয়া বোর্ড ও ইমাম পরিষদ নেতৃবৃন্দসহ 
৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। গত রবিবার যশোর জেলা হেযবুত তাওহীদের সভাপতি ফিরোজ মেহেদী বাদী হয়ে মামলাটি করেছেন। 
মামলার অভিযুক্তরা হলেন, বাহাদুরপুর দারুল আকরাম মাদ্রাসার নায়েবে মহতামিম মুফতি উবাইদুল শাকির, যশোর জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি আবদুর রহমান এযাযী, সাংগঠনিক সম্পাদক মুফতি কামরুল আনোয়ার নাঈম, প্রধান উপদেষ্টা মুফতি মুজিবুর রহমান, জেলা ঈমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করিম যশোরী, ঢাকা মিরপুর এলাকার মুফতি দিলাওয়ার হুসাইন ও ঢাকা তালিমুল ইসলাম ইন্সটিটিউট এন্ড রিচার্স সেন্টারের পরিচালক মুফতী লুৎফুর রহমান ফারায়েজী। অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আকরাম হোসেন বিষয়টি আমলে নিয়ে কোতোয়ালি থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, অভিযুক্তরা স্বার্থ ও ক্ষমতা লোভী উগ্রবাদী গোষ্ঠী। নিজেদের  স্বার্থ রক্ষা ও ক্ষমতা অর্জনের লালসায় ধর্ম রক্ষার শ্লোগান দিয়ে নাশকতামূলক কর্মকান্ড সংঘটিত করা তাদের পেশা ও নেশা। অভিযুক্তরা যোগসাজসে গত ১৯ মার্চ বিকেলে দড়াটানা জামে মসজিদের ভেতরে যশোর জেলা ফতোয়া বোর্ডের ব্যানারে ‘চলমান ভ্রান্ত মতবাদ ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারের নামে হিজবুদ তাওহীদ সম্পর্কে ধর্মীয় অপব্যখ্যা করে উস্কানী মূলক বক্তব্য দেয়। এছাড়া মিথ্যা তথ্য উপস্থাপন করে লিফলেট বিতরণ ও হেজবুত তাওহীদ সম্পর্কে কটূক্তি করা হয়েছে। এ জাতীয় কর্মকান্ডে উপস্থিত সাধারণ মানুষকে উত্তেজিত ও বিভ্রান্ত করা হয়েছে। এ সবের কারনে হিজবুত তাওহীদদের কর্মকর্তাদের মানহানী ঘটেছে বলে মামলায় উল্লেখ করা হয়। মামলায় আরো উল্লেখ করা হয়, এসব বিষয়ে অভিযুক্তদের লিগ্যাল নোটিশ পাঠিয়ে উক্ত বক্তব্য প্রত্যারের জন্য অনুরোধ জানানো হয়। কিন্তু সে নোটিশের কোনো জবাব না পাওয়ায় বাদী আদালতে মামলা করেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ










যাকাত গরিবের হক

যাকাত গরিবের হক

২১ মে, ২০১৯ ০০:৫২