খুলনা | বুধবার | ১৯ জুন ২০১৯ | ৬ আষাঢ় ১৪২৬ |

Shomoyer Khobor

হাসপাতালের ছাড়পত্র পেলেই নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

কেরানীগঞ্জ কারাগারে বসল আদালত যাননি বেগম খালেদা জিয়া

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৫ মে, ২০১৯ ০০:৫২:০০

বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৮ জুন দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার প্রথমবারের মতো কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক সৈয়দ দিলদার এ দিন ধার্য করেন।
খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া বলেন, আজ (বুধবার) খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় এবং হাসপাতালে ভর্তি থাকায় বিচারক নতুন তারিখ নির্ধারণ করেছেন। গুলশান থানার নাশকতা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২০ জুন ধার্য করেছেন আদালত। 
মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত এই আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শেখ রকিবুর রহমান এই তথ্য জানান।
এদিকে  হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, জেল কোড অনুযায়ী তার সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়ার জীবন বিপন্ন করতেই কেরানীগঞ্জ কারাগারে নেওয়া হচ্ছে, বিএনপি’র এ দাবির বিষয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ অভিযোগ ঠিক নয়। তাকে জেল কোডের বাইরেও মানবিক কারনে অনেক ফ্যাসিলিটিজ দেওয়া হচ্ছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ