খুলনা | রবিবার | ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ |

শিরোনাম :
দলে অনুপ্রবেশকারী কোন জামায়াত-বিএনপিকে আ’লীগের টিকিট দেয়া যাবে না : মিজানজনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রীসাতক্ষীরায় প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের একাধিক চক্র ধরাছোঁয়ার বাইরে জনতার বিক্ষোভের মুখে দুই কর্মকর্তাসহ ৮ পুলিশ প্রত্যাহার : তদন্ত কমিটিধান কেনায় আরো ১০ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি বিএনপি’রখুলনা চেম্বারে ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনচার মাসে বন্দুকযুদ্ধে ১১৮ নাগরিক নিহত নারী ধর্ষণ ৩৫৪, শিশু ২৩৪ : গুম ৬ নির্বাচন কমিশনই এই নির্বাচনের ‘ম্যান অব দ্য ম্যাচ’ ‘ওপেন গেম’ খেলেছে ওরা : মমতার অভিযোগ 

Shomoyer Khobor

পাকিস্তান সীমান্তে ৪৬৪টি ট্যাংক  মোতায়েন করছে ভারত

খবর ডেস্ক  | প্রকাশিত ০৯ মে, ২০১৯ ০০:৩৮:০০

পাকিস্তান সীমান্তে রাশিয়ার তৈরি ৪৬৪টি ‘টি-৯০’ যুদ্ধ ট্যাংক মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। পাকিস্তানের সঙ্গে বিরাজমান অভিন্ন সীমান্তে অতর্কিতে হামলা চালানোর সক্ষমতা জোরদার করার অংশ হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।
খবরে বলা হয়েছে, এসব ট্যাংক ২০২২ থেকে ২০২৫ সালের মধ্যে মোতায়েন করা হবে। এ সব ট্যাংক ক্রয়ে ভারতের ব্যয় হবে ১৩,৪৪৮ কোটি রুপি। এ সব ট্যাংকের নৈশ যুদ্ধের সক্ষমতা থাকবে পাকিস্তান যখন রাশিয়ার কাছ থেকে ৩৬০টি একই ট্যাংক কেনার জন্য আলোচনা অব্যাহত রেখেছে তখন এ পদক্ষেপ নিয়েছে ভারত।
জানা যায়, আগামী ৩০ থেকে ৪১ মাসের মধ্যে ভারতকে প্রথম চালানে ৬৪টি ট্যাংক সরবরাহ করতে পারে রাশিয়া।
ভারতের ৬৭টি সাঁজোয়া রেজিমেন্টের কাছে বর্তমানে টি-৯০ ট্যাংক রয়েছে ১০৭০টি। এছাড়া রয়েছে ১২৪টি অর্জুন ট্যাংক, ২৪০০টি পুরানো টি-৭২ ট্যাংক।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








পদত্যাগ করছেন থেরেসা মে

পদত্যাগ করছেন থেরেসা মে

২৫ মে, ২০১৯ ০০:২৪






ব্রেকিং নিউজ