খুলনা | রবিবার | ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ |

শিরোনাম :
দলে অনুপ্রবেশকারী কোন জামায়াত-বিএনপিকে আ’লীগের টিকিট দেয়া যাবে না : মিজানজনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রীসাতক্ষীরায় প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের একাধিক চক্র ধরাছোঁয়ার বাইরে জনতার বিক্ষোভের মুখে দুই কর্মকর্তাসহ ৮ পুলিশ প্রত্যাহার : তদন্ত কমিটিধান কেনায় আরো ১০ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি বিএনপি’রখুলনা চেম্বারে ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনচার মাসে বন্দুকযুদ্ধে ১১৮ নাগরিক নিহত নারী ধর্ষণ ৩৫৪, শিশু ২৩৪ : গুম ৬ নির্বাচন কমিশনই এই নির্বাচনের ‘ম্যান অব দ্য ম্যাচ’ ‘ওপেন গেম’ খেলেছে ওরা : মমতার অভিযোগ 

Shomoyer Khobor

মিয়ানমারের কারাগার থেকে মুক্তি পেলেন রয়টার্সের দুই সাংবাদিক

খবর প্রতিবেদন  | প্রকাশিত ০৮ মে, ২০১৯ ০০:৩১:০০

পাঁচশ’ দিনেরও বেশী সময় বন্দী থাকার পর মিয়ানমারের কারাগার থেকে মুক্তি পেলেন বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিক। রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের অভিযোগ এনে ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাখাইন রাজ্য পুলিশ ওয়া লোন (৩৩) এবং কিয়াও সো ওকে (২৯) গ্রেফতার করে। যদিও ওই অভিযোগ তাঁরা অস্বীকার করে আসছেন।
রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার দেশটির প্রেসিডেন্টের করা সাধারণ ক্ষমার আওতায় মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনের উপকণ্ঠে ইনসেইন কারাগার থেকে ওই দুই সাংবাদিককে মুক্তি দেওয়া হয়। গত বছর সেপ্টেম্বরে রাষ্ট্রীয় গোপনীয়তা ভঙ্গের দায়ে তাঁদের সাত বছর করে কারাদণ্ড হয়। 
বর্মী নববর্ষকে ঘিরে গত মাস থেকে অনেক কারাবন্দীকেই সাধারণ ক্ষমা প্রদান করছেন মিয়ানমার প্রেসিডেন্ট উইন মিন্ট। এরই আওতায় ওই দুই সাংবাদিককে মুক্তি দেওয়া হলো। মুক্তি পাওয়া দুই সাংবাদিক তাঁদের পক্ষে কথা বলার জন্য আন্তর্জাতিক সব ধরনের প্রচেষ্টার প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








পদত্যাগ করছেন থেরেসা মে

পদত্যাগ করছেন থেরেসা মে

২৫ মে, ২০১৯ ০০:২৪






ব্রেকিং নিউজ