খুলনা | সোমবার | ১৬ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল  হকের ইন্তেকাল : দাফন আজ

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৩ এপ্রিল, ২০১৯ ০১:০২:০০

এক মাসের বেশি সময় লাইফ সাপোর্টে থাকার পর মারা গেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিননুল হক। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন... আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। দলটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল ১০টা ৭ মিনিটে আমিনুল হকের মৃত্যু হয়। লিভার ক্যান্সারে আক্রান্ত আমিনুল হককে চিকিৎসার জন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালেও নেওয়া হয়েছিল। সেখান থেকে ফিরিয়ে এনে গত ১৪ মার্চ তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তার বয়স হয়েছিল ৭৬ বছর।
অন্যদিকে রবিবার জোহরের নামাজের পর হাইকোর্ট মাজার মসজিদে, বিকেল ৪টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং বিকেল সাড়ে ৫টায় নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আমিনুল হকের নামাজে জানাজা হয়েছে। তার দুই ছেলে মেয়েই থাকেন যুক্তরাষ্ট্রে। তারা ফিরলে দুইদিন (মঙ্গলবার) পর রাজশাহীতে তাকে দাফন করা হবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
রাজশাহী-১ আসন থেকে বিএনপি’র মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার আমিনুল হক। ১৯৯১-৯৬ এবং ২০০১-০৬ মেয়াদে বিএনপি সরকারের মন্ত্রিসভাতেও ছিলেন তিনি।
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বিবৃতিতে দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এদিকে রবিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনের চত্বরে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের প্রথম জানাজা হয়। জানাজায় অংশগ্রহণ করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরাও উপস্থিত ছিলেন। এছাড়াও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ, ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল মতিন খসরু, শফিক আহমেদ, এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাবেক এ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, এ জে মোহাম্মদ আলী, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এড. ইউসুফ হোসেন হুমায়ুন, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার ও এড. খন্দকার মাহবুব হোসেন অসংখ্য আইনজীবীরা।
জানাজা শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ফুল দিয়ে আমিনুল হকের মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম শ্রদ্ধা নিবেদন করেন। ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীর মৃত্যুতে একজন দক্ষ আইনজীবী এবং জাতীয়তাবাদী দল বিএনপি হারিয়েছে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



শিল্পী কালিদাস কর্মকার আর নেই

শিল্পী কালিদাস কর্মকার আর নেই

১৯ অক্টোবর, ২০১৯ ০০:৩১


সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

সাংবাদিক সুবীর রায়ের পরলোকগমন

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১









ব্রেকিং নিউজ


বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩০







বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:২১



বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৬