খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনা প্রথম বিভাগ ক্রিকেট

দারুণ জয়ে শুরু দৌলতপুরের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ এপ্রিল, ২০১৯ ০০:১০:০০

দারুণ জয়ে শুরু দৌলতপুরের


খুলনা জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রথম বিভাগ ক্রিকেট লীগে দারুণ জয় দিয়ে শুরু করেছে দৌলতপুর ক্রীড়া চক্র। গতকাল শনিবার খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ৫৭ রানের বড় ব্যবধানে ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশনকে পরাজিত করে। এদিন আগে ব্যাট করতে নেমে দৌলতপুর ক্রীড়া চক্র নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৫ রানের বড় সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৩৭.৫ ওভারে ১৩৮ রানেই গুটিয়ে যায় ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন। খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেটে দৌলতপুর ক্রীড়া চক্রের করা ১৯৫ রান এখনও পর্যন্ত দলীয় সর্বোচ্চ সংগ্রহ। 
জেলা স্টেডিয়ামে টসে জিতে ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন দৌলতপুরকে আগে ব্যাটিংয়ে পাঠায়। আগে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারিয়ে শুরুটা খুব একটা ভালো হয়নি দৌলতপুর ক্রীড়া চক্রের। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তবে তিনটি মাঝারি ইনিংসে মূলত বড় সংগ্রহের ভিত হয়ে যায় দলটির। যদিও এই রানে কোন অর্ধশত নেই কোন ব্যাটসম্যানের। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন সপ্তম ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা আল আমিন। ৬০ বলে ২টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান রাজু। ৫০ বলে ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। এছাড়া ৩৪ রান করেন শামীম। ৭৫ বলে ২টি বাউন্ডারি ছিলো তার ইনিংসে। ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের হয়ে সমান ২টি করে উইকেট নেন শামীম, সাকিব ও আরিফ বিল্লাহ। 
বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারিয়ে বসে ন্যাশনাল ওয়েলফেয়ার। ৪০ রানের মধ্যে তৃতীয় উইকেট হারিয়ে বিপর্যয়ে বসে তারা। এই বিপর্যয় পড়ে তারা আর কাটিয়ে উঠতে পারেনি। যদিও সপ্তম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে আরিফ বিল্লাহ ব্যাটিংয়ে দারুণ দৃঢ়তা দেখান। যদিও তার ব্যাটিং দৃঢ়তায় হারের ব্যবধান কমানো ছাড়া আর তেমন কাজে আসেনি। সর্বোচ্চ ৩৬ রান আসে তার ব্যাট থেকে। ৪৩ বলে ২টি বাউন্ডারি ও সমান সংখ্যক ওভার বাউন্ডারির সাহয্যে এ রান করেন তিনি। এছাড়া বাপ্পী ২০, শামীম ১৮ রান করেন। বিজয়ী দলের হয়ে বাবু ও টনি ৩টি করে উইকেট নেন। এছাড়া উত্তম ২টি এবং অনি ও শামীম একটি করে উইকেট নেন। 
আজ রবিবার থেকে দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিনিয়র ডিভিশন ক্রিকেট। খুলনা জেলা স্টেডিয়ামে প্রিমিয়ার ডিভিশনে নিরালা ইউনাইটেড ক্লাব মুখোমুখি হবে কপিলমুনি ক্রীড়া ও শিক্ষা প্রতিষ্ঠানের। একই দিন শেখ আবু নাসের স্টেডিয়ামে পঞ্চবীথি ক্রীড়া চক্রের প্রতিপক্ষ খুলনা আবাহনী ক্রীড়া চক্র। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ









সৌরভ আশাবাদী

সৌরভ আশাবাদী

২৩ অক্টোবর, ২০১৯ ০০:০০





ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১