খুলনা | রবিবার | ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ |

শিরোনাম :
দলে অনুপ্রবেশকারী কোন জামায়াত-বিএনপিকে আ’লীগের টিকিট দেয়া যাবে না : মিজানজনগণের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রীসাতক্ষীরায় প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের একাধিক চক্র ধরাছোঁয়ার বাইরে জনতার বিক্ষোভের মুখে দুই কর্মকর্তাসহ ৮ পুলিশ প্রত্যাহার : তদন্ত কমিটিধান কেনায় আরো ১০ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি বিএনপি’রখুলনা চেম্বারে ফের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হতে যাচ্ছেন কাজী আমিনচার মাসে বন্দুকযুদ্ধে ১১৮ নাগরিক নিহত নারী ধর্ষণ ৩৫৪, শিশু ২৩৪ : গুম ৬ নির্বাচন কমিশনই এই নির্বাচনের ‘ম্যান অব দ্য ম্যাচ’ ‘ওপেন গেম’ খেলেছে ওরা : মমতার অভিযোগ 

Shomoyer Khobor

কণ্ঠশিল্পী সুবীর নন্দী  লাইফ সাপোর্টে 

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৬ এপ্রিল, ২০১৯ ০০:০১:০০

লাইফ সাপোর্টে থাকা নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। রবিবার রাতে সিলেট থেকে ঢাকা ফেরার সময় হার্ট এ্যাটাক করলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএএইচ) ভর্তি করা হয়। তার অবস্থা যেন খারাপের দিকে না যায়, সেজন্য তাকে সঙ্গে সঙ্গে করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ক্রিটিক্যাল কেয়ার-এ স্থানান্তর করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তবে সকাল নাগাদ তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন সুবীর নন্দীর ঘনিষ্ঠ আত্মীয় তৃপ্তি কর। তিনি বলেন, তাকে আগামী ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এর আগে কিছু বলা যাবে না। তবে রাতের চেয়ে তিনি এখন ভালো আছেন।
তৃপ্তি কর বলেন, সিলেট থেকে দুপুরের ট্রেনে ঢাকা ফিরছিলেন সুবীর নন্দী। ট্রেনের ভেতর হঠাৎ বমি করতে শুরু করেন তিনি। তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে আমরা দ্রুত চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করি। প্রথমে তাকে ল্যাব এইডে নিয়ে যাওয়ার কথা থাকলেও দূরত্ব বিবেচনায় সিএমএইচে নেওয়ার সিদ্ধান্ত হয়। ট্রেন ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পৌঁছালে দ্রুত তাকে সেখানে নেওয়া হয় এবং চিকিৎসা শুরু হয়।
তিনি আরও বলেন, তার হার্ট এ্যাটাকের লক্ষণ ছিল। তবে হার্ট এ্যাটাক যেন না করেন সেজন্য ইনজেকশন দেওয়া হয়। কিন্ত তাতে কাজ হয়নি। সিএমএইচে ভর্তি করার পরপরই হার্ট এ্যাটাক হয় তার। তখন তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।
সুবীর নন্দীর বর্তমান শারীরিক অবস্থার কথা জানিয়ে তৃপ্তি কর বলেন, তাকে তো ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রেশার আছে। তবে তার শারীরিক অবস্থা ভালোর দিকে যাচ্ছে।
৬৬ বছর বয়সী জনপ্রিয় এই কণ্ঠশিল্পী দীর্ঘদিন ধরে কিডনির রোগে ভুগছেন। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তাকে নিয়মিত ডায়ালাইসিস করানো হয়। 
সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চার বার। বাচসাস পুরস্কারও পেয়েছেন চার বার। গানে অবদান রাখায় এ বছর তাকে ভূষিত করা হয়েছে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে। হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম ১৯৫৩ সালের ১৯ নভেম্বর। বাবা চাকুরি করতেন চা বাগানে। ছোটবেলা কেটেছে সেখানেই। ছোটবেলাতেই মা পুতুল রানীর কাছে গানে হাতেখড়ি। পরে শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নিয়েছেন ওস্তাদ বাবর আলী খানের কাছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


১৯ বছর পর

১৯ বছর পর

১৯ মে, ২০১৯ ০০:১০

আড়াল ভেঙে সারিকা

আড়াল ভেঙে সারিকা

১৯ মে, ২০১৯ ০০:১০

চমক দেখাবেন ববি

চমক দেখাবেন ববি

১১ মে, ২০১৯ ০০:১০


মিলন-ইশার ‘বউ এলার্জি’

মিলন-ইশার ‘বউ এলার্জি’

০৮ মে, ২০১৯ ০০:১০


কান উৎসবে বিচারক সাদিয়া

কান উৎসবে বিচারক সাদিয়া

০৬ মে, ২০১৯ ০০:১০






ব্রেকিং নিউজ