খুলনা | বুধবার | ২৪ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

পাটকল শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নেয়ার আহ্বান

খালেদা জিয়াকে কারাগারে রেখে পহেলা বৈশাখে উৎসব করবে না নগর বিএনপি

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৪ এপ্রিল, ২০১৯ ০১:৪৮:০০

খালেদা জিয়াকে কারাগারে রেখে পহেলা বৈশাখে উৎসব করবে না নগর বিএনপি

অসুস্থ নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে পহেলা বৈশাখের কোন উৎসব করবে না খুলনা মহানগর বিএনপি। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে মহানগর বিএনপি’র সহ-সভাপতি ও সম্পাদক মন্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।  
সভায় কালক্ষেপন না করে পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন ও সকল পাওনা পরিশোধসহ ৯ দফা দাবি মেনে নেওয়া এবং কোন দমননীতি গ্রহণ না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। 
সভায় গণতন্ত্রহীন দেশে বিচারহীনতা, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মহীনতা ও সরকারি দলের লোকদের আইন না মানায় সংস্কৃতির কারণে নুসরাতের মত মেয়েদের প্রাণ দিতে হচ্ছে। 
সভায় দেশের হত্যা-ধর্ষণ প্রবণতায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলনে জনগণের অংশগ্রহণের আহ্বান জানানো হয়। হত্যা-ধর্ষণকারীদের বিচারের জন্য বিশেষ আইন ট্রাইব্যুনাল গঠনের দাবি জানানো হয়। 
সভায় নগরীর হাজার হাজার ক্ষুদে ব্যবসায়ীদের সিটি কর্পোরেশন কর্তৃক উচ্ছেদের নিন্দা জানিয়ে বলা হয়, বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে উচ্ছেদ অমানবিক ও বেআইনী, ফুটপাত দখলমুক্ত করা যেমন প্রয়োজন তেমনি নাগরিকদের কর্মসংস্থানের ব্যবস্থা করাও সরকারের সাংবিধানিক দায়িত্ব। সরকারের অব্যবহৃত জমিতে হকার পুনর্বাসনের দাবি জানানো হয়। 
সভায় কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। 
সভায় নগর বিএনপি’র প্রথম যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলামের পিতা স্ট্রোকে আক্রান্ত মুজিবুর রহমান ও হৃদরোগে আক্রান্ত যুবদল নেতা হানিফ মাহমুদের রোগমুক্তি কামনা করা হয়।
সভায় ভোট ডাকাতির নির্বাচন পূর্বে দায়েরকৃত ১৯ গায়েবি মামলায় অসত্য চার্জশীট প্রদান না করে মামলা প্রত্যাহার ও গ্রেফতার অভিযান বন্ধের জোর দাবি জানানো হয়। 
সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন শাহারুজ্জামান মোর্তুজা, মীর মোকসেদ আলী, শেখ মোশারফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ সাচ্চু, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, স ম আঃ রহমান, জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, শফিকুল আলম তুহিন, শাহিনুল ইসলাম পাখী, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, জালু মিয়া, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, বিপ্লবুর রহমান কুদ্দুস, মুর্শিদ কামাল, মাসুদ পারভেজ বাবু, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা সাগর, হেলাল আহমেদ সুমন, এড. তৌহিদুল ইসলাম তুষার, নিয়াজ আহম্মেদ তুহিন, নাজিরউদ্দিন আহম্মেদ নান্নু, আবু সাইদ শেখ, আবুল কালাম জিয়া, এড. মোঃ আলী বাবু, তরিকুল ইসলাম তরু, কাজী মাহমুদ আলী, মাওলানা আঃ গফ্ফার, মোহাম্মদ আলী, আনজিরা খাতুন, কওসারী জাহান মঞ্জু প্রমুখ। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ