খুলনা | সোমবার | ২২ এপ্রিল ২০১৯ | ৯ বৈশাখ ১৪২৬ |

Shomoyer Khobor

নুসরাতের ঘটনা প্রমাণ করে দেশে আইন-শৃঙ্খলার চরম অবনতি হয়েছে : মওদুদ 

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৪ এপ্রিল, ২০১৯ ০১:২৭:০০

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনা প্রমাণ করে দেশে আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। শনিবার বিকেলে ফেনীর সোনাগাজী উপজেলার উত্তর চরচান্দিয়ায় নুসরাতের গ্রামের বাড়িতে তাঁর পরিবারকে দেখতে এসে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
মওদুদসহ বিএনপি’র কেন্দ্রীয় নেতারা নুসরাতের পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের প্রতি গভীর সমবেদনা জানান এবং হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। পরে বিএনপি নেতারা নুসরাতের কবর জিয়ারত করে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান  বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেত্রী নিপুণ রায় প্রমুখ।
মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, ‘আইন-শৃঙ্খলার এই চরম অবনতি আর দেখতে চাই না। তারা আমাদেরকে, এটাকে আমি রাজনৈতিকভাবে জিনিসটা নিতে চাই না। শুধু বলতে বাধ্য হচ্ছি, যে আমাদের পুলিশকে রাজনৈতিক বিরোধী দলকে নিপীড়ন করার জন্য রাখা হয়েছে। দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করার জন্য রাখা হয় নাই। যদি আজকে তাই হতো, যদি পুলিশ বাহিনী আজকে সত্যিকার অর্থে কর্মক্ষম হতেন, দক্ষ হতেন এবং দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির এমন অবনতি ঘটতো না।’
নুসরাতের হত্যাকারী ও এর সঙ্গে জড়িত সবার কঠোর শাস্তির দাবি জানিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘এই অপরাধের বিচার হওয়া উচিত এবং কঠোরতম শাস্তি দেওয়া উচিত এদের (দোষীদের)। যাতে কোনোদিনই বাংলাদেশের মাটিতে এই ধরনের নুসরাতের মতো একটি নিরীহ, একটি কিশোরী, একটি পড়ুয়া মেয়ের জীবননাশ না হয়। এই ধরনের যাতে কোনো নুসরাতের জীবন নষ্ট না হয় আর। এবং একটা জিনিস প্রমাণ করেছে যে নুসরাত জীবন দিয়ে সে প্রমাণ করেছে একজন সাহসী একজন কিশোরী ছিলেন তিনি। তার জানাজায় এই যে হাজার হাজার মানুষ হলো, লক্ষ মানুষ হয়েছে। কেন? কেন হয়েছে? নুসরাতের প্রতি তাদের সমবেদনা এবং নুসরাত যে সাহসের পরিচয় দিয়েছে এবং সাহসের সঙ্গে সেই অবস্থা মোকাবিলা করেছে, এইগুলো দৃষ্টান্ত হিসেবে থাকবে আমাদের দেশের তরুণ-তরুণীদের জন্য।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ








পবিত্র শবেবরাত আজ রাতে

পবিত্র শবেবরাত আজ রাতে

২১ এপ্রিল, ২০১৯ ০০:৫৭