খুলনা | সোমবার | ২২ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬ |

শিরোনাম :
খুলনায় ডেঙ্গু ও চিকনগুনিয়া জ্বরে আক্রান্ত ২১ রোগী শনাক্তপ্রিয়ার বিরুদ্ধে খুলনা যশোরসহ ৪ জেলায় রাষ্ট্রদ্রোহ মামলার ছয়টি আবেদন খারিজযশোরসহ ৪ জেলার মাত্র একজন বিচারকের হাতে ১৭শ’ ৭০ মামলা : স্টাফ মাত্র দু’জনখুলনার বৃক্ষমেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে এ্যাডেনিয়াম ফুল গাছ‘আত্মপক্ষ সমর্থনের সুযোগের আগে আইনানুগ ব্যবস্থা না নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর’প্লাটিনাম জুট মিলের চারটি ভবন পরিত্যক্ত ঘোষণা জীবনের ঝুঁকিতে শ্রমিক পরিবারের সদস্যরারাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রীপ্রি-একনেকে অনুমোদনের পর কেটেছে ১০ মাস, একনেকে ওঠেনি শের-এ বাংলা রোড চার লেনে উন্নীতকরণ প্রকল্প

Shomoyer Khobor

তারকা ক্রিকেটারদের নিয়ে খুলনা সিনিয়র  ডিভিশন ক্রিকেট লীগ শুরু কাল 

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৪ এপ্রিল, ২০১৯ ০০:১০:০০

তারকা ক্রিকেটারদের নিয়ে খুলনা সিনিয়র  ডিভিশন ক্রিকেট লীগ শুরু কাল 

খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সিনিয়র ডিভিশন ক্রিকেট (প্রিমিয়ার ও প্রথম বিভাগ)  লীগ শুরু হচ্ছে আগামীকাল সোমবার থেকে। দীর্ঘ চার মৌসুম পর খুলনায় ক্রিকেট লীগ হতে যাচ্ছে। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে ৮টি ও প্রথম বিভাগ ক্রিকেট লীগে ৮টি দল অংশ নিচ্ছে। আগামীকাল প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন পঞ্চবীথি ক্রীড়া চক্র মুখোমুখি হবে সর্বশেষ আসরে প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উঠে আসা রেড সান ক্লাবের। নব নির্মিত খুলনা জেলা স্টেডিয়ামে সকাল ৯টায় খেলা শুরু হওয়ার কথা রয়েছে। সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। একই অনুষ্ঠানে উদ্বোধন করা হবে নব নির্মিত খুলনা জেলা স্টেডিয়ামের মাঠেরও। 
প্রিমিয়ারে অংশ গ্রহন করা ৮টি দল হলো পঞ্চবীথি ক্রীড়া চক্র, মোহামেমডান স্পোর্টিং ক্লাব, বয়রা তরুণ সংঘ, নিরালা ইউনাইটেড ক্লাব, কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (কেকেএসপি), খালিশপুর ক্রীড়া ও সাংস্কৃতিক সংসদ, আবাহনী ক্রীড়া চক্র ও রেডসান ক্লাব। প্রথম বিভাগ ক্রিকেট লীগে অংশ গ্রহণ করতে যাওয়া ৮টি দল হলো কাশিপুর ক্রিকেট একাডেমী, এ্যালফাবেট স্পোর্টিং ক্লাব, দৌলতপুর ক্রীড়া চক্র, আলমগীর মেমোরিয়াল, ইয়ং জনতা ক্রীড়া চক্র, ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন, আবুল কাশেম স্মৃতি সংসদ ও একতা বয়েজ ক্লাব।
খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেট লীগকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে দলগুলো। মাঠের লড়াইয়ে শিরোপার দাবিদার অন্তত চারটি দল। সর্বশেষ ২০১৭ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিলো শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ও ডিএসএ কাপ ক্রিকেট। এর আগেই ওই মৌসুমের জন্য দল বদল করা হয়। সে সময়ের দল বদল অনুযায়ী এর মধ্যে কাগজে কলমে বেশ শক্তিসালি দল গঠন করেছে বয়রা তরুণ সংঘ, মোহামেডান স্পোর্টিং ক্লাব,  নিরালা ইউনাইটেড ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (কেকেএসপি)। ওই সময়ে শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছিলো বয়রা তরুণ সংঘ। আর ডিএসএ কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছিলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেটে রানার্স আপ হয়েছিলো মোহামেডান। তাই মোহামেডানের চোখ শিরোপায় থাকবে এটা বলাই যায়। বয়রা তরুণ সংঘও শিরোপার লক্ষ্য নির্ধারণ করেছে। একই লক্ষ্য আছে আবাহনী, নিরালা ইউনাইটেড ক্লাব ও কেকেএসপিরও। 
খুলনায় এবারের প্রিমিয়ার ক্রিকেট দারুণ জমার অপেক্ষায় রয়েছে। জাতীয় দলের হয়ে বিশ্বকাপ স্কোয়াডে খেলতে যাবেন ১৫জন ক্রিকেটার। বাকি সব ক্রিকেটারই ফ্রি থাকছেন পরের সময়টাতে। অর্থাৎ খুলনা প্রিমিয়ার ও প্রথম বিভাগ ক্রিকেট লীগ শুরু হতে হতে শেষ হয়ে যাবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট। এরপরে বাকি ক্রিকেটারদের আর কোন ব্যস্ততা থাকছে না। ফলে বাকিদের খুলনার মাঠে দেখা যাবে। তারকা সমৃদ্ধ ক্রিকেটাররা রঙিন করে তুলবেন খুলনা লীগ। এর মধ্যে নুরুল হাসান সোহান, ব্যাটসম্যান মেহেদী হাসান, আব্দুর রাজ্জাককেও দেখা যেতে পারে লীগের প্রথম থেকেই। 


 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ