খুলনা | সোমবার | ২২ এপ্রিল ২০১৯ | ৯ বৈশাখ ১৪২৬ |

Shomoyer Khobor

ময়মনসিংহ সিটির ভোট ৫ মে  সব কেন্দ্রে ইভিএম

খবর প্রতিবেদন | প্রকাশিত ২৬ মার্চ, ২০১৯ ০১:৩৪:০০


নতুন গঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, আগামী ৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর এ সিটির সবক’টি কেন্দ্রেই ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 
রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সোমবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তফসিল ঘোষণা করেন।
তিনি বলেন, ময়মনসিংহ সিটির নির্বাচনের ভোটগ্রহণ হবে ৫ মে (রবিবার)। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ১৭এপ্রিল। ‘নতুন এই সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে ১৩০টি কেন্দ্রের সবগুলোতে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হবে। 
এমসিসি দেশের ১২তম এবং সর্বশেষ সিটি কর্পোরেশন। ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত হয়েছে এ সিটি।
২০১৮ সালের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ‘ময়মনসিংহ পৌরসভাকে দেশের ১২তম সিটি কর্পোরেশন করার সিদ্ধান্ত নেয় সরকার। একই বছরের ১৪ অক্টোবর ভৌগলিক সীমানা নির্ধারণ করে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 
এর আগে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা নিয়ে বিভাগ গঠনের প্রস্তাব অনুমোদন দেয় নিকার। এ সিটির আয়তন ৯০ দশমিক ১৭৩ কিলোমিটার।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ








পবিত্র শবেবরাত আজ রাতে

পবিত্র শবেবরাত আজ রাতে

২১ এপ্রিল, ২০১৯ ০০:৫৭