খুলনা | সোমবার | ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ৮ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

৩০ মার্চ খালেদা জিয়ার মুক্তির দাবিতে  তিন ঘন্টা প্রতীক অনশন

দলীয় ঐক্য অটুট রেখে রাষ্ট্রীয় সন্ত্রাস মোকাবেলার আহ্বান নগর বিএনপি’র

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২৬ মার্চ, ২০১৯ ০১:২৮:০০

আওয়ামী লীগ এখন রাজনৈতিক দেউলিয়ায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপি’র নেতৃবৃন্দ। বিগত ১০ বছরের অপশাসন-দুঃশাসনে জনগণ থেকে সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন হয়ে পড়া এই রাজনৈতিক দলটি বিএনপিকে ভাঙার নষ্ট খেলায় মেতে উঠেছে। বিএনপি’র কতিপয় কাউন্সিলর ও ওয়ার্ড পর্যায়ের কিছু কর্মীকে দলে টেনে জনবিচ্ছিন্ন দেউলিয়া এই রাজনৈতিক সংগঠনটির শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেন তারা। 
সোমবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নগর বিএনপি’র জরুরী সভায় নেতৃবৃন্দ এ অভিমত প্রকাশ করেন। তারা বলেন, ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত শেখ মুজিব সরকার সবাইকে আইন করে বাকশাল করতে বাধ্য করেছিল। কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি। বরং পাপের প্রায়শ্চিত্ত করতে ২১ বছর ক্ষমতার বাইরে থাকতে হয়েছে। দল ভাঙা, দল থেকে কর্মী ভাগানো, জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া, হামলা-মামলা-খুন, বিরোধী মত দমনে রাষ্ট্রযন্ত্রের অসৎ ব্যবহার যুগে যুগে স্বৈরশাসকদের যেমন অপ্রতিরোধ্য করেছে, পাশাপাশি জনগণের উত্তাল গণঅভ্যুত্থানে তাদের পতন নিশ্চিত হয়েছে। নেতৃবৃন্দ আ’লীগকে ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানান। 
সভায় বেঈমান আখ্যায়িত করে আ’লীগে যোগদানকারীদের প্রতি ঘৃণা প্রকাশ এবং তাদেরকে দল থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 
সভায় দেশ ও জাতির এই মহাসংকট মুহূর্তে দলের ঐক্য অটুট রেখে রাষ্ট্রীয় সন্ত্রাসের ভয়ে ভীত না হয়ে সাহসিকতার সাথে যে কোন পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি থাকার আহ্বান জানিয়ে বলা হয়, মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলনে বিজয়ী না হওয়া পর্যন্ত রাজপথে থাকার অঙ্গীকার ব্যক্ত করা হয়। 
সভায় ৩০ মার্চ শনিবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘন্টা প্রতীক অনশন পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় কারাগারে আটক নগর বিএনপি নেতা শেখ আমজাদ হোসেন, এড. ফজলে হালিম লিটন, এস এ রহমান বাবুল, যুবদল নেতা মাহবুব হাসান পিয়ারু ও মহিউদ্দিন টারজানের মুক্তি দাবি করা হয়। 
বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র সভাপতিত্বে সভায় উপস্থিত ও বক্তৃতা করেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, স ম আব্দুর রহমান, জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দীপু, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, মুজিবর রহমান, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, মোঃ শাহজাহান, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, বিপ্লবুর রহমান কুদ্দুস, মুর্শিদ কামাল, মাসুদ পারভেজ বাবু, কে এম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, হেলাল আহমেদ সুমন, সাইফুল ইসলাম সান্টু, নিয়াজ আহমেদ তুহিন, শেখ ইমাম হোসেন, বদরুল আনাম, হাফিজুর রহমান মনি, জামিরুল ইসলাম, আবুল কালাম জিয়া, জহর মীর, শমসের আলী মিন্টু, আফসার উদ্দিন মাস্টার, আবু সাঈদ হ্ওালাদার আব্বাস, তরিকুল্লাহ খান, শরিফুল আনাম, আব্দুল লতিফ, হাবিব বিশ্বাস, রবিউল ইসলাম রবি, জাহিদ কামাল টিটু, তৌহিদুল ইসলাম খোকন, মোস্তফা কামাল, শামসুর রহমান, আবু সাঈদ শেখ, মাহবুব হোসেন, ইমতিয়াজ আলম বাবু, মোল্লা ফরিদ আহমেদ, নাসির খান, তরিকুল ইসলাম, শাহাবুদ্দিন মন্টু, আলমগীর হোসেন, মাহমুদ আলম বাবু মোড়ল, শফিকুল ইসলাম শাহিন, কাজী মাহমুদ আলী, সাইমুন ইসলাম রাজ্জাক, জি এম রফিকুল হাসান, জাহাঙ্গীর হোসেন, খান মইনুল হাসান মিঠু, লিটু পাটোয়ারী, নূরে আব্দুল্লাহ, মনিরুল ইসলাম, এনামুল কবির ডায়মন্ড, ওহেদুজ্জামান, ম শা আলম, মুছা খান, কাজী ময়েজউদ্দিন চুন্নু, কওসারী জাহান মঞ্জু প্রমুখ।   
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











কয়রায় সাবেক ইউপি মেম্বরকে কুপিয়ে জখম

কয়রায় সাবেক ইউপি মেম্বরকে কুপিয়ে জখম

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৬



ব্রেকিং নিউজ











কয়রায় সাবেক ইউপি মেম্বরকে কুপিয়ে জখম

কয়রায় সাবেক ইউপি মেম্বরকে কুপিয়ে জখম

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৬