খুলনা | বুধবার | ২৭ মার্চ ২০১৯ | ১২ চৈত্র ১৪২৫ |

Shomoyer Khobor

টানা চতুর্থ জয়ে শীর্ষস্থান অক্ষুন্ন ঢাকার

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৩ জানুয়ারী, ২০১৯ ০১:০৫:০০

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) টানা চতুর্থ জয় পেয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নমাইটস। গতকাল শনিবার মিরপুর শের এ বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ৩২ রানে সিলেট সিক্সার্সকে পরাজিত করে। এ জয়ের ফলে চার ম্যাচের চারটিতেই জিতে ৮ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। এদিন আগে ব্যাট করে ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে নিকোলাস পুরানের বিধ্বংসী ইনিংসের পরেও সিলেট সিক্সার্স নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান করতে সমর্থ হয়।
যদিও ঢাকা ডায়নামাইটসের শুরুটা খুব একটা ভালো হয়নি। ম্যাচের শুরুতেই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ঢাকা। এর পর সুনীল নারিন (২৫), রনি তালুকদার (৫৮) ও সাকিব আল হাসান (২৩) কয়েকটি ইনিংস খেলে দলের শুরুর বিপর্যয় এড়ান। শেষ দিকে নাঈম শেখ (২৫) ও নুরুল হাসান সোহান (১৮) হার না মানা দু’টি ইনিংস খেলে দলের সংগ্রহটাকে একটা ভালো জায়গায় নিয়ে যান। অবশ্য তাসকিন আহমেদের বোলিং তোপে মাঝখানে কিছুটা চাপে পড়েছিল ঢাকা। চার ওভার বল করে এই সিলেট পেসার ৩৮ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। এ ছাড়া আল আমিন হোসেন, সোহেল তানভীর, অলক কাপালি ও আফিফ হোসেন পান একটি করে উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট সিক্সার্স। মাত্র ২৯ রানেই প্রথম ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে তারা। এরপর মাত্র ৩৭ রানে পঞ্চম উইকেটও হারায়। পরে দলের হয়ে একাই লড়াই করেন নিকোলাস পুরান। অন্য ব্যাটসম্যানদের আসা যাওয়ার ভিড়ে একাই লড়াই চালিয়ে যান এই ওয়েস্ট ইন্ডিয়ান। যদিও তার এই বিধ্বংসী ইনিংসে পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছে মাত্র সিলেট। আউট হওয়ার আগে মাত্র ৪৭ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নিকোলাস পুরান। ৯টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। শেষদিকে তাসনকিন আহমেদ ১৯ বলে ১৮ রান করেন। ঢাকা ডায়নামাইটসের হয়ে রুবেল ৩টি এবং সাকিব আল হাসান ও শুভাগত হোম ২টি করে উইকেট নেন।

 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






রূপসায় ক্রীড়া প্রতিযোগিতা

রূপসায় ক্রীড়া প্রতিযোগিতা

২৬ মার্চ, ২০১৯ ০০:১০





এবার আরচারদের মিশন এশিয়া কাপ

এবার আরচারদের মিশন এশিয়া কাপ

২৪ মার্চ, ২০১৯ ০০:১০

মাঠে গড়ালো আইপিএল

মাঠে গড়ালো আইপিএল

২৪ মার্চ, ২০১৯ ০০:১০


ব্রেকিং নিউজ







একাত্তরের স্মৃতির রোডম্যাপ

একাত্তরের স্মৃতির রোডম্যাপ

২৬ মার্চ, ২০১৯ ০১:৪৩


স্বাধীনতা ও আমাদের প্রত্যাশা

স্বাধীনতা ও আমাদের প্রত্যাশা

২৬ মার্চ, ২০১৯ ০১:৪২