খুলনা | বুধবার | ১৭ জুলাই ২০১৯ | ২ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

প্রস্তুতিতে তামিম-সৌম্যর ঝড়ো  সেঞ্চুরি : বিসিবি একাদশের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৮ ০১:২৫:০০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে ব্যাটিং প্রস্তুতিটা ভালোই করলেন ইনজুরি থেকে ফেরা তামিম ইকবাল। তার ব্যাট থেকে এসেছে অনবদ্য সেঞ্চুরি। শুধু তামিম নয়, প্রস্তুতি নিজের পরিপক্কতা জানান দিয়েছেন সৌম্য সরকারও। ঝড়ো সেঞ্চুরি পেয়েছেন তিনিও। আর এ দু’জনের সেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে ডাকওয়ার্থ লুইস মেথডে ৫১ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বিসিবি একাদশ। হোক না বিকেএসপি। হোক না ছোট মাঠ। তাই বলে ৩৩২’র চ্যালেঞ্জ তো আর সহজ নয়। অথচ, সেই চ্যালেঞ্জই পাড়ি দিয়েছে বিসিবি একাদশ সহজেই। আলোর স্বল্পতায় ৪১ ওভার শেষে যখন ম্যাচ থামিয়ে দিতে হলো, তখন বিসিবি একাদশের স্কোর ৩১৪/৬। 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ জয়ে অবদান রাখা তামিম বৃহস্পতিবার দুর্দান্ত প্রত্যাবর্তনের আভাস দিয়েছেন। অনুশীলন ম্যাচে ৭৩ বলে ১৩ চার ৪ ছক্কায় ১০৭ রানের ইনিংস দিয়েছেন উপহার। তার ৪টি ছক্কার একটি আছড়ে পড়েছে বিকেএসপি কমপ্লেক্সের বাইরে। সীমানা প্রাচীর ছাড়িয়ে গেছে শটটি। ১৪৬.৫৭ স্ট্রাইক রেটে তামিমের এই সেঞ্চুরিই বিসিবি একাদশের চ্যালেঞ্জ সহজ করে দিয়েছে। পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারে ৮৬ রানে দিয়েছেন নেতৃত্ব তামিমই। প্রথম উইকেট জুটিতে ইমরুলকে সঙ্গে নিয়ে ৮১, দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪, তৃতীয় জুটিতে ৬৭ রানে নেতৃত্ব দিয়েছেন তামিম। ২ মাস আগে এই বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচে ১০২ রানের হার না মানা ইনিংসে সৌম্য করেছেন জাতীয় দলে কামব্যাক। কামব্যাক ইনিংসে করেছেন সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচেও হার না মানা সেঞ্চুরিতে চিনিয়েছেন নিজের জাত। বিশুকে লং অনের উপর দিয়ে ছক্কায় ৮৫ বলে সুরভিত সেঞ্চুরিতে বিসিবি একাদশকে পৌঁছে দিয়েছেন সৌম্য জয়ের বন্দরে। মাশরাফির ব্যাটিং আওয়ামী লীগ সমর্থকদের করেছে উদ্দীপ্ত। ১৮ বলে ২ চার ১ ছক্কায় ২২ রানের হার না মানা ইনিংসে স্লগের আদর্শ ব্যাটিং করেছেন মাশরাফি।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩৩১ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন শাই হোপ। ৫১ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন রস্টন চেজ। বিসিবি একাদশের পক্ষে রুবেল হোসেন, মেহেদী হাসান রানা ২টি ও নাজমুল অপু প্রত্যেকে ২টি করে উইকেট নেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ