খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

ইভিএম সম্পর্কে জনগণকে সচেতনতা সৃষ্টি করার সিদ্ধান্ত

গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে ছাত্র ও যুব সমাজকে কাজ করতে হবে : মঞ্জু

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৮ ০১:১৩:০০

গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে ছাত্র ও যুব সমাজকে কাজ করতে হবে : মঞ্জু

বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা-২ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দেশের এই ক্রান্তিকালে জনগণকে সাথে নিয়ে বর্তমান যুব সমাজকে এগিয়ে যেতে হবে। জনগণ বিএনপি’র শক্তি। জনগণের সকল দাবি আদায়ে তরুণ ও যুব সমাজকে কাজ করতে হবে। দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনগণ উন্মুখ হয়ে রয়েছে। তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়। তারা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে চায়। এ জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে জনগণকে সাথে নিয়ে দেশের গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে ছাত্র ও যুব সমাজকে কাজ করতে হবে। নির্বাচনে ধানের }} ২ পাতার ৭ কলাম
শীষের বিজয়ের মধ্যদিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। জনগণ সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় নিশ্চিত-ইনশাহাল্লাহ।  
নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি করতে সকলের সমান সুযোগ প্রয়োজন, প্রয়োজন নিরপেক্ষ প্রশাসন ও মাঠ পর্যায়ে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের ঢেলে সাজানো নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও ভিতীমুক্ত পরিবেশ তৈরি করতে হবে। তিনি অবিলম্বে গায়েবি মামলায় কারাগারে নেতা-কর্মীদের মুক্তি ও শ্যোন এ্যারেস্ট বন্ধের দাবি জানান। 
গতকাল বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের পৃথক তিনটি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বিজয়ী করতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এসব সভায় বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেসিসি’র সাবেক মেয়র মনিরুজ্জামান মনি। 
সভায় আগামী ১০ ডিসেম্বরের পর প্রতিদিন সন্ধ্যার পর এলাকায় এলাকায় মিছিল, বাড়ি বাড়ি লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, মাইকিং এবং ভোটার স্লীপ পৌছে দেয়াসহ ভোটের দিন কেন্দ্র পাহাড়া দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে ইভিএম সম্পর্কে জনগণকে সচেতনতা সৃষ্টি করারও সিদ্ধান্ত নেয়া হয়। 
ছাত্রদল : গতকাল বেলা ১১টায় দলীয় কার্যালয়ে নগর ছাত্রদলের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শরিফুল ইসলাম বাবু, বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন আরিফুজ্জামান অপু, মাসুদ পারভেজ বাবু, হাসানুর রশিদ মিরাজ, হেলাল আহমেদ সুমন, তারেক হাবিবুল্লাহ, ইফতেখার জামান নবীন, মুজাহিদুল ইসলাম টনি, মোঃ সাইফুল ইসলাম, আব্দুল্লাহ কিমিয়া সাদাত, আব্দুল্লাহ আল মামুন, মোঃ সিরাজুল ইসলাম, মল্লিক জাহিদুল ইসলাম, মোঃ ফিরোজ আহমেদ, রবিউল আলম, আশিকুর রহমান, মোঃ সোহাগ আহমেদ, মোঃ সোহেল রানা, তামজিদ আহমেদ মিশু, মেহেদী হাসান, শেখ মসফিকুর হাসান অভি, মামুনুর রহমান, আরিফুর রহমান আরিফ, খান রাকিব হাসান, শাহরিয়ার বাবু, মাহিম আহমেদ রুবেল, আর এ বাপ্পি, আরিফুর রহমান টুকু, জি এম মাসুদ রানা, মোঃ মিরাজুল ইসলাম, শাকিল আহমেদ, মোঃ বেল্লাল সরদার, আব্দুল আহাদ শাহীন, মোঃ আরিফুল ইসলাম, সুমন হাওলাদার, মোঃ ইমরান হোসেন ও মোঃ আসাদ প্রমুখ। 
যুবদল : গতকাল বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে নগর যুবদলের উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাহাবুব হাসান পিয়ারু। উপস্থিত ছিলেন চৌধুরী নাজমুল হুদা সাগর, নেহিমুল হাসান নেহিম, আজিজ সুমন, সাইফুল ইসলাম সান্টু প্রমুখ। 
স্বেচ্ছাসেবক দল : গতকাল সন্ধ্যা ৬টায় দলীয় কার্যালয়ে নগর স্বেচ্ছাসেবক দলের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একরামুল হক হেলাল এবং সঞ্চালনা করেন মোঃ ফারুক হিল্টন। বক্তৃতা করেন শফিকুল ইসলাম শাহীন, ময়েজ উদ্দিন চুন্নু, কে এম মাহাবুবুল আলম, শরিফুল ইসলাম টিপু, আহসান হাবিব বাবু, সাইফুল ইসলাম মল্লিক, ওহিদুজ্জামান হাওলাদার, মুনতাসির আল মামুন, এড. ওমর ফারুক বনি, খায়রুল বাশার, আল আমীন হোসেন, সোহরাব হোসেন, নাসিম হোসেন, লাবু বিশ্বাস, মিজান সরদার, সাইফুর রহমান, নজরুল ইসলাম খোকন, আলাউদ্দিন জমাদ্দার, আবুল কালাম, আব্দুস সালাম ভূইয়া, টিপু হাওলাদার, কাজী মাহবুবুর রহমান, আবু তালেব, লুৎফর রহমান, হাবিবুর রহমান, মোয়াজ্জেম হোসেন, মইনুজ্জামান, মোঃ মইন উদ্দিন, বেলাল শাহ্, আফজাল হোসেন, জামাল হোসেন ভূট্টো, কবির গাজী, ইদ্রিস হোসেন, শামছুর রহমান হীরা, মোঃ আনিছুর রহমান, মেহেদী হাসান মামুন, মফিজুল ইসলাম দেশী, মোল্লা মিজান, সাকিব খান, শুক্কুর আলী, ইদ্রিস হোসেন সোহান প্রমুখ। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ