খুলনা | সোমবার | ১৯ অগাস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬ |

শিরোনাম :
মোংলায় সাংগঠনিক তদন্তে এসে অভিযুক্তের সাথে ভ্রমণ ও ভুরিভোজ কেন্দ্রীয় বিএনপি নেতারডেঙ্গু আক্রান্ত ৫৩ হাজার, চিকিৎসা শেষে ফিরেছে ৪৫ হাজারবেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শিঞ্জন একদিনের রিমান্ডে অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেফতারখুলনায় প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ি ও ড্রাইভারের সুবিধা গ্রহণে অনিয়মের অভিযোগ!ফের নগরীর বেসরকারি বিশ্বদ্যিালয়ের বিবিএ’র ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগঈদযাত্রায় সড়কে গেছে ২২৪ প্রাণস্ত্রী পরিচয়ে কুয়াকাটাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে ওই ছাত্রীকে রেখেছিলো ‘শিঞ্জন রায়’

Shomoyer Khobor

গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই  দেশের উন্নতি হতে পারে : প্রধানমন্ত্রী

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৮ ০১:০৪:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার তাঁর ভোটের অধিকার। যাকে খুশি তাকে তারা ভোট দেবে। গণতান্ত্রিক ধারাটা যেন অব্যাহত থাকে। আর গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই দেশের উন্নতি হতে পারে।’ বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১০৭, ১০৮ ও ১০৯তম আইন এবং প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে তাদের হাতে সমাপনী সনদ তুলে দেন প্রধানমন্ত্রী।
যারাই ক্ষমতায় আসুক যে উন্নয়ন পরিকল্পনা তৈরি করেছে বর্তমান সরকার তা বাস্তবায়ন করলেই দেশ উন্নত হবে বলেও উল্লে¬খ করেন শেখ হাসিনা। বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগ দেওয়া কর্মকর্তাদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে বিসিএস প্রশাসন একাডেমী। এরই অংশ হিসেবে ১০৭, ১০৮ ও ১০৯তম আইন এবং প্রশাসন কোর্সে অংশ নেন ১১৬ জন কর্মকর্তা। 
পরে পরে রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ’৭৫ পরবর্তী সময়ে যারাই ক্ষমতায় এসেছে তারা নিজের ভাগ্য গড়তে যতটা ব্যস্ত ছিল দেশের জন্য ততটা নয়। ব্যতিক্রম ছিল শুধু আওয়ামী লীগ। গেল ১০ বছরে দেশের ব্যাপক উন্নয়নই যার প্রমাণ বলেও তুলে ধরেন শেখ হাসিনা।’ যদিও ২০১৪ সালে মানুষ হত্যার মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত করার চেষ্টা করা হয়েছিল বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, ‘জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার যে বীভৎস চিত্র আমরা দেখেছি, এ বীভৎসতা কোনো সুস্থ মানুষ করতে পারে সেটা বিশ্বাসযোগ্য না। কিন্তু সে ঘটনাও বাংলাদেশে ঘটেছে সেই ২০১৪-১৫ সালে। আমরা চাই না এ ধরনের কোনো ঘটনা ভবিষ্যতে আর কোনোদিন বাংলাদেশে ঘটুক।’
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

সম্মানী না মিললে সভায় আগ্রহ নেই

সম্মানী না মিললে সভায় আগ্রহ নেই

১৯ অগাস্ট, ২০১৯ ০০:৫০



ফের বাড়লো স্বর্ণের দাম

ফের বাড়লো স্বর্ণের দাম

১৯ অগাস্ট, ২০১৯ ০০:৪৫










ব্রেকিং নিউজ