খুলনা | বুধবার | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

চিকিৎসায় বাধা দেওয়ার অভিযোগ

মৃত্যুকে ভয় করি না, কেউ দমিয়ে রাখতে পারবে না : এরশাদ

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৮ ০১:০৭:০০

আমার বয়স হয়েছে চিকিৎসা করতে দেবে না। বিদেশে যেতে দেবে না। মৃত্যুকে ভয় করি না। বৃহস্পতিবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ের সামনে গাড়িতে বসে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে একথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দুপুর সোয়া ১২টার দিকে কয়েক মিনিটের জন্য বনানীর রাজনৈতিক কার্যালয়ে আসেন এরশাদ। ভিতরে না গিয়ে রাস্তায় গাড়িতে বসেই বক্তব্য দেন তিনি।
তিনি বলেন, আমাকে দমিয়ে রাখতে কেউ পারেনি পারবে না। এগিয়ে যাবো। আমার বয়স হয়েছে। চিকিৎসা করতে দেবে না। বাইরে যেতে দেবে না। মৃত্যুকে ভয় করি না। জাতীয় পার্টি তোমাদের মধ্যে বেঁচে থাকবে। আমি বেঁচে থাকবো। তোমাদের কোনো ভয় নেই। জাতীয় পার্টি চিরদিন নির্বাচন করেছে এবারও নির্বাচন করবে। ‘নতুন মহাসচিবকে দায়িত্ব দিয়েছি। পুরনো মহাসচিবের পাশাপাশি নতুন মহাসচিবকে ভালোবাসতে ও সহযোগিতা করতে হবে। আর এসব কিছুই নির্ভর করছে দলের নেতা-কর্মীদের উপর। এ সময় কাউকে দল না ছাড়ারও অনুরোধ করেন তিনি।
জাপা চেয়ারম্যান বলেন, আমি পুরনো মহাসচিবকে ভালোবাসতাম। নতুন মহাসচিবকে তোমরা ভালোবেসো। সে নতুন তাকে সাহায্য করো। 
এরশাদ বলেন, বেঁচে আছি, বেঁচে থাকবো। ২৭ বছর ধরে রাস্তায় রস্তায় ঘুরেছি, পার্টি ছাড়িনি। সব নিভর করে তোমাদের উপর। কেউ পার্টি ছেড়ে যেও না, আমাকে প্রতিশ্র“তি দাও। ‘আমার ব¬াড শটেজ রয়েছে, একটু বাসায় যাচ্ছি। আজ বলতে এসেছি আমাকে কেউ দমিয়ে রাখতে পারবে না।’
এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার চিকিৎসায় ‘বাধা’ আসার অভিযোগ করলেও তার ভাই দলের কো চেয়ারম্যান জি এম কাদের এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন ভিন্ন কথা। জি এম কাদের বলছেন, ৮৮ বছর বয়সে ‘যতটা’ সুস্থ থাকার কথা, ‘ততটা’ সুস্থ এরশাদ আছেন। তার চিকিৎসা নিয়ে ‘ধূম্রজালের’ কোনো সুযোগ নেই। আর মসিউর রহমান রাঙ্গা বলেছেন, এরশাদ বড় রকমের অসুস্থ- এটা মনে করার মত কিছু ঘটেনি। তার বিদেশে যাওয়ার বিষয়েও কোনো বাধা নেই।    
নির্বাচন সামনে রেখে পার্টির মনোনয়ন প্রক্রিয়া শুরু করে দেওয়ার পর গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে খুব একটা দেখা যাচ্ছিল না এরশাদকে। তার অসুস্থতার বিষয়ে জাতীয় পার্টির এবং ক্ষমতাসীন দলের নেতাদের পক্ষ থেকে বিভিন্ন ধরনের তথ্য দেওয়া হচ্ছিল সাংবাদিকদের। এর মধ্যে বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই বনানীতে নিজের রাজনৈতিক কার্যালয়ের সামনে এসে গাড়িতে বসে নেতা-কর্মীদের সামনে কয়েক মিনিট কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।
২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থাতেই তিনি এমপি নির্বাচিত হন এবং পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব পান।
একাদশ সংসদ নির্বাচনের আগে এরশাদের ফের সিএমএইচে ভর্তির খবরে গত কয়েক সপ্তাহ ধরেই দেশের রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন চলছিল। তার মধ্যেই এরশাদের ওই বিস্ফোরক বক্তব্য নতুন আলোচনার জন্ম দেয়।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







ভুয়া এমপি প্রার্থী আটক

ভুয়া এমপি প্রার্থী আটক

১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:৩২







ব্রেকিং নিউজ