খুলনা | বুধবার | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

উচ্চ আদালতের নির্দেশে গ্রহণ ও যাচাই বাছাইয়

বিএনপি’র মির্জা আব্বাস ও জামায়াত নেতা রাব্বানীর মনোনয়ন বাতিল করলেন রিটার্নিং অফিসার

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৭ ডিসেম্বর, ২০১৮ ০১:০৬:০০

উচ্চ আদালতের নির্দেশে ঢাকা-৯ আসনের বিএনপি’র প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণ করলেও কিছুক্ষণের মধ্যেই তা যাচাই বাছাইয়ে বাতিল করেছেন রিটার্নিং অফিসার। বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের আদেশের পর মনোনয়নপত্র জমা নিয়ে তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।
এর আগে মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণ করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে যাচাই-বাছাইয়ের নির্দেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগের বেঞ্চ। একই সঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ইসির আপিল নিষ্পত্তির নির্দেশ দেন আদালত।
এর আগে মঙ্গলবার নির্বাচন কমিশনে থাকা ঢাকা-৯ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট। পাশাপাশি রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে তার মনোনয়নপত্র বাছাই সম্পন্ন করতে বলা হয়। 
অপরদিকে রংপুর-৫ আসনে (মিঠাপুকুর) ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়পত্র বাতিল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে গোলাম রব্বানীর পক্ষে তার আইনজীবী বায়েজিদ ওসমানী, প্রস্তাবক ও সমর্থকসহ আইনজীবীদের উপস্থিতিতে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব। এ সময় সেখানে হট্টগোলের সৃষ্টি হয়। 
এর আগে গত ২৮ নভেম্বর মনোনয়ন দাখিল করতে গেলে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র জমা নেননি বলে গোলাম রব্বানীর পক্ষ থেকে অভিযোগ করা হয়। পরে উচ্চ আদালতের নির্দেশে গত বুধবার মনোনয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা।   
উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দু’টি মামলার তথ্য উল্লেখ না করার অভিযোগে আজ তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী বলেন, যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ না দিয়েই একতরফাভাবে রায় ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকতা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







ভুয়া এমপি প্রার্থী আটক

ভুয়া এমপি প্রার্থী আটক

১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:৩২







ব্রেকিং নিউজ