খুলনা | বুধবার | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

নির্বাচন সামনে রেখে ব্যস্ত সময় কাটাচ্ছে নগরীর ছাপাখানাগুলো

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৬ ডিসেম্বর, ২০১৮ ০১:১৫:০০

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে উঠান বৈঠক, সাংগঠনিক সভা ও কেন্দ্র কমিটি গঠনে ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা। ১০ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরুর পর থেকে মাঠে ময়দানে ভোটারদের কাছে ছুটবেন প্রার্র্থীরা। তবে এরই মধ্যে তাদের প্রচার সরঞ্জাম তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছে নগরীর ছাপাখানাগুলো। বিভাগীয় শহর হওয়ায় খুলনার ৬টিসহ আশে পাশের জেলার প্রার্থীরাও পোস্টার, হ্যান্ডবিল, লিফলেট, স্টিকার  ছাপাতে  ভীড় করছেন ছাপাখানাতে।
নির্বাচন সামনে রেখে এখন পর্যন্ত ৪৭  প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। এছাড়া বাগেরহাটের ৪টি ও সাতক্ষীরার ৪টি আসনের প্রার্থীরাও ছাড়াও নড়াইল ও পিরোজপুরের প্রার্থীরাও খুলনা থেকে তাদের নির্বাচনী প্রচার সামগ্রী তৈরি করছে। বড় রাজনৈতিক দলসহ ছোট দলগুলোর নিশ্চিত প্রার্থীদের মধ্যে কারও কারও পোস্টার ছাপানোর কাজ শেষ পর্যায়ে রয়েছে। আবার কারও কারও প্লেট করার কাজ সম্পন্ন হয়েছে ইতোমধ্যে। তাই নগরীর ছাপাখাগুলোতে মালিক কর্মচারীরা ব্যস্ত সময় পার করছে।
জেলার ছাপাখানার মালিক ও কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায় এমনিতেই নভেম্বর ডিসেম্বর জানুয়ারি প্রেসগুলোর অনেক ব্যস্ততা থাকে। সকল স্কুল কলেজে সিলেবাস একাডেমিক ক্যালেন্ডর ডায়েরিসহ নানান কাজ চলে এ সময়। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রকাশনা বাজারে ছাড়ার জন্য এ সময়কে বেছে নেয়। তবে নির্বাচনের জন্য এসবকিছুই ম্লান হয়ে গিয়েছে। তারা বলেন যেহেতু জাতীয় নির্বাচন। বড়দলসহ ছোটদলগুলোর নিশ্চিত প্রার্থীসহ বিভিন্ন প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনে পোস্টার, প্যানা, ভোটার স্লিপ, স্টিকার তৈরি করতে ব্যস্ত সময় পারকরছেন ছাপাখানার কর্মীরা। 
খুলনার সিএসএস প্রিন্টিং প্রেস এর গোবিন্দ বলেন, খুলনার পাশাপাশি সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, নড়াইলের প্রার্থীরা তাঁদের কাছে পোস্টার ও লিফলেট বানাতে আসছেন। এগুলো তৈরি করতে দিন-রাত কাজ করছেন মুদ্রণশ্রমিকেরা। তাঁর কারখানায় নিয়মিত শ্রমিকের বাইরে অতিরিক্ত নিয়োগ করা হচ্ছে। তারপরও অর্ডার শেষ করা যাচ্ছে না।
ছাপাখানার ম্যানেজার বলেন, আরও কয়েকদিন তাঁদের হাতে কাজ আসবে। ফলে তাঁরা সে ধরনের প্রস্তুতি নিয়েছেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ