খুলনা | বুধবার | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

৮ ডিসেম্বরের মধ্যে ইশতেহার ঘোষণা

ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিতেই অনিশ্চয়তায় আ’লীগ : ড. কামাল

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৬ ডিসেম্বর, ২০১৮ ০০:৩১:০০

সরকার আবারও যেনতেন নির্বাচন করার ‘পাঁয়তারা’ করছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। তিনি বলেন, ‘যখনই আমরা নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিলাম, তখন থেকেই আ’লীগ অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।’ বুধবার বিকেলে পুরানা পল্টনে ঐক্যফ্রন্টের নতুন কার্যালয়ের উদ্বোধন শেষে এসব কথা বলেন ড. কামাল হোসেন। বার্তাসংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।
ড. কামাল হোসেন বলেছেন, ‘২০১৪ সালে যেনতেন নির্বাচন করে আওয়ামী লীগ পাঁচ বছর ক্ষমতা ভোগ করেছে। কথা ছিল মধ্যবর্তী নির্বাচনের। কিন্তু তা তারা দেয়নি।’ পুনরায় ভোটারবিহীন একটি নির্বাচন দিয়ে ক্ষমতায় থেকে যাবে। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে আসার কারণে তারা (সরকার) এখন দুশ্চিন্তায় পড়েছে।
ড. কামাল হোসেন বলেন, ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। জনগণকে সেই ভোট পাহারা দিতে হবে। কারণ, বর্তমানে দেশের মালিকানা মালিকদের (জনগণ) হাতে নেই। তাই দেশের মালিকানা পুররুদ্ধার করতে জনগণকেই মাঠে থাকতে হবে। ‘সাংবাদিকরাও অবাধ নির্বাচনের পাহারাদার হিসেবে ভূমিকা রাখতে পারেন।
নির্বাচনের দিন বা তার আগে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে আরও সক্রিয় থাকতে হবে। সরকারের পক্ষ থেকে কোন অপচেষ্টা চালানো হলে তা মোকাবেলা করতে হবে। তিনি বলেন, জনগণ সক্রিয় থাকলে ৩০ ডিসেম্বর একটি ঐতিহাসিক ঘটনা ঘটবে। 
ড. কামাল হোসেন বলেন, দেশের নিয়ন্ত্রণ মালিকদের হাতে নেই। তা ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, এখন যে সংসদের কথা বলা হচ্ছে তা অনির্বাচিত। স্ব ঘোষিত সংসদ। এটাকে কোন নির্বাচিত সংসদ বলা যায় না।
ঐক্যফ্রন্টের পক্ষ থেকে একক ইশতেহার ঘোষণা করা হবে জানিয়ে তিনি বলেন, ‘আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ইশতেহার ঘোষণা করা হবে।’
এ সময় আরো উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







ভুয়া এমপি প্রার্থী আটক

ভুয়া এমপি প্রার্থী আটক

১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:৩২







ব্রেকিং নিউজ