খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

মেসি-রোনালদোর রাজত্ব ভেঙে  ব্যালন ডি অর জিতলেন  লুকা মডরিচ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৫ ডিসেম্বর, ২০১৮ ০০:৪৬:০০

ইঙ্গিতটা আগেই ছিল, রাজত্ব শেষ হচ্ছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর। প্যারিসে জমকালো এক অনুষ্ঠানে তারই বাস্তবায়ন দেখা গেল সোমবার রাতে। এই দুই মহাতারকার এক দশকের রাজত্বের ইতি টেনে ব্যালন ডি’অর জিতলেন লুকা মডরিচ। ২০১৮ সালের ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। ‘ফ্রান্স ফুটবল’ সাময়িকীর এই সম্মানজনক পুরস্কার প্রথমবারের মতো পেয়েছেন তিনি। সেরা তিনে থাকা রোনালদো ও আঁতোয়ান গ্রিজমানকে টপকে সেরাদের সেরা হয়েছেন মডরিচ। 
বিশ্ব ফুটবলের বড় পুরস্কারগুলো গত এক দশক ধরে রোনালদো আর মেসিই ভাগাভাগি করে নিয়েছেন। তাদের দাপটের সামনে অন্যরা ছিলেন শুধুই দর্শক। এবার হিসেবের ছক উল্টে গেল। পাঁচবার করে ব্যালন ডি’অর জেতা সেই দুই মহাতারকাকে পেছনে ফেলে সেরার মঞ্চে শেষ হাসি মডরিচের।
১২ বছর পর সেরা তিনে দেখা যায়নি বার্সেলোনার আর্জেন্টাইন মহাতারকা মেসিকে। রোনালদো দ্বিতীয় ও গ্রিজমান তৃতীয় আর মেসি হয়েছেন পঞ্চম। লিভারপুলের তারকা মোহাম্মদ সালাহ আছেন এরপরই। 
৩৩ বছর পে¬মেকার মডরিচ গত মৌসুমে ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে পেয়েছেন দুর্দান্ত সাফল্য। দলকে চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি এনে দিয়েছিলেন উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ আর ক্লাব বিশ্বকাপ। আর জাতীয় দলের হয়ে রাশিয়া বিশ্বকাপে সেই সাফল্যকেও ছাড়িয়ে যান মডরিচ। ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো নিয়ে যান ফাইনালে। টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার ‘গোল্ডেন বল’ও জিতেন তিনি। ‘ফ্রান্স ফুটবল’ সাময়িকী প্রথমবারের চালু করেছে নারী ফুটবলারদের ব্যালন ডি’অর। এবার এই পুরস্কার পেলেন অলিম্পিক লিঁওর নরওয়ের স্ট্রাইকার এডা হেগেরবার্গ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

ওয়ানডেতে সফলতার বছর টাইগারদের

ওয়ানডেতে সফলতার বছর টাইগারদের

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:১০

আবারো আফ্রিকার বর্ষসেরা সালাহ

আবারো আফ্রিকার বর্ষসেরা সালাহ

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:১০


বাংলাদেশী ক্রিকেটার খুঁজছে কেকেআর

বাংলাদেশী ক্রিকেটার খুঁজছে কেকেআর

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:১০



ম্যাচ সেরা মিরাজ সিরিজ হোপ

ম্যাচ সেরা মিরাজ সিরিজ হোপ

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:২৯



বিসিএলে দারুণ জয় দক্ষিণাঞ্চলের

বিসিএলে দারুণ জয় দক্ষিণাঞ্চলের

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:১০




ব্রেকিং নিউজ