খুলনা | বুধবার | ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

গো-হত্যার গুজবে ভারতে  পুলিশ কর্মকর্তাসহ নিহত ২

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০১:০০

গো-হত্যার গুজবে ভারতের উত্তর প্রদেশের বুলন্দশহরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এক পুলিশ কর্মকর্তাসহ নিহত হয়েছেন দু’জন। গুরুতর আহত হয়েছেন আরও দুই পুলিশ কর্মী। ঘটনা ঘটেছে সোমবার সকালে। খবর এনডিটিভির।
পুলিশ জানায়, সোমবার বুলন্দশহরের স্যানা মহকুমা এলাকায় মাহু গ্রামের বাইরে জঙ্গল সংলগ্ন একটি মাঠে প্রায় ২৫টি গরুর মাংস পড়ে থাকতে দেখা গেছে বলে গুজব রটে। গো-হত্যার প্রতিবাদে বেলা ১১টার দিকে ওই এলাকায় বিক্ষোভ শুরু হয়। ট্রাক্টর-ট্রলি ভরে ওই মাংস নিয়ে রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানাতে থাকেন স্থানীয় প্রায় ৪০০ জন। খবর পেয়ে অবরোধ সরাতে সেখানে পৌঁছান ইন্সপেক্টর সুবোধ কুমার সিংসহ পুলিশ কর্মীরা।
বুলন্দশহরের জেলা ম্যাজিস্ট্রেট অনুজ কুমার ঝা জানান, বিক্ষোভকারীদের অবরোধ তুলতে অনুরোধ করায় কোনও কাজ হয়নি। বরং ওই অবরোধকারীদের মধ্যে থেকে দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। এমনকি এলাকার চিংরাবটি পুলিশ ফাঁড়িতে হামলা করে তারা। থানায় ভাঙচুর চালানো ছাড়াও একটি পুলিশ ভ্যানে আগুন লাগিয়ে দেওয়া দেয়। বিক্ষোভকারীদের মধ্যে থেকে ইট-পাথর ছোড়া হয়। পুলিশদের লক্ষ্য করে গুলিও চলে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি চালায় পুলিশ। গুলিতে আহত হন সুমিত নামে স্থানীয় এক বাসিন্দা। বিক্ষোভকারীদের ছোড়া পাথরের আঘাতে গুরুতর আহত হন ইন্সপেক্টর সুবোধ কুমার সিং। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অন্যদিকে সুমিতকে গুরুতর আহত অবস্থায় মিরুটের এক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মারা যান তিনি।
পুলিশ সূত্রে খবর, ওই এলাকায় ৫ কোম্পানি র‌্যাপিড এ্যাকশন ফোর্স (র‌্যাব) সহ বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এ দিন ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা ম্যাজিস্ট্রেটসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ