খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

মন্ত্রী জামাতাকে গুলির  রহস্য উদ্ঘাটন হোক

০৪ ডিসেম্বর, ২০১৮ ০০:১০:০০

মন্ত্রী জামাতাকে গুলির  রহস্য উদ্ঘাটন হোক

যখন দেশের মানুষ একটা জাতীয় নির্বাচনের জন্য ব্যস্ত, সরকারী দল ও বিরোধী জোটগুলো মিলে অংশগ্রহণমূলক একটা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে, ঠিক সেই মুহূর্তে একটা অনাকাঙ্খিত ঘটনা খুলনা মহানগরীসহ এতদাঞ্চলের সচেতন মানুষকে ভাবিয়ে তুলেছে। গত শুক্রবার রাত ১০টার দিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের জামাতা ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম প্রভাস কুমার দত্ত কে তার নিজ বাসায় সন্ত্রাসীরা ঢুকে তাকে গুলি করেছে। পেটের ডান দিকের গুলি লেগে তিনি গুরুতর আহত হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি থানায় মামলা করলেও কি কারণে তাকে গুলির ঘটনা ঘটেছে এ বিষয়ে এখনো কোন রহস্য উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। এমনকি ঘটনার তিন দিনেও কোন গ্রেফতার নেই। বিষয়টি উদ্বেগের।
মন্ত্রীর জামাতা ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা প্রভাস দত্ত সোনাডাঙ্গা মডেল থানাধীন বকশি পাড়ার নিজ বাস ভবনে বসবাস করেন। কিছুদিন পূর্বে তার স্ত্রী মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের কন্যা জয়ন্তি রানী ছন্দা মারা যান। জাতীয় নির্বাচনের আগে মন্ত্রীর জামাতাকে এভাবে বাসায় ঢুকে গুলির ঘটনা নিয়ে খুলনায় চলছে নানা আলোচনা। তবে বিরোধী রাজনীতিকেরা এটাকে অন্য চোখে দেখছেন। নির্বাচনে আগে এ ধরনের ঘটনা আরও ঘটতে পারে এমন আশঙ্কা করছেন তারা। ঘটনার পরপরই প্রশাসনের সর্বোচ্চ কর্তাব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শনসহ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়ার কঠোর নির্দেশনা দিলেও অদ্যাবধি ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে আশার কথা পুলিশ বিষয়টি নিয়ে সতর্কতার সাথে এগুচ্ছে। 
একাদশ জাতীয় সংসদ নির্বাচন আসন্ন। এই সময়ে ভাড়াটে সন্ত্রাসীদের আগমন ঘটার সম্ভবনা থেকে যায়। কারণ নির্বাচনে পেশী শক্তি কাজে লাগাতে অনেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনের ফলাফল নিজের পক্ষে আনতে, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করতে ওই সব ভাড়াটে সন্ত্রাসীদের আগামন ঘটায়। এছাড়া খুন জখম করে এর দ্বায় বিরোধীদের ঘাড়ে চাপিয়ে দেয়ার নজীরও আমাদের দেশে রয়েছে। এমতাবস্থায় আইন-শৃখলা রক্ষাকারী বাহিনী সঠিক তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করবে এমনটিই আমরা প্রত্যাশা করি। আমাদের মনে রাখতে হবে প্রভাস দত্ত শুধু মন্ত্রীর জামাতা নন তিনি একজন উচ্চ পদস্থ ব্যাংক কর্মকর্তা। এ দেশের একজন প্রথম শ্রেণীর নাগরিক। এসব ঘটনার পুনরাবৃত্তি রোধসহ সন্ত্রাসীদের রুখতে সংশ্লিষ্টদের আরও সতর্ক থাক উচিৎ বলে আমরা মনে করি।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

তোমাদের এই ঋণ কোনদিন শোধ হবেনা----

তোমাদের এই ঋণ কোনদিন শোধ হবেনা----

১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:১০

উৎসবমুখর নির্বাচন সবার কাম্য 

উৎসবমুখর নির্বাচন সবার কাম্য 

১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:১০



শীত কষ্টের না হয়ে উৎসবের হয়ে উঠুক

শীত কষ্টের না হয়ে উৎসবের হয়ে উঠুক

১২ ডিসেম্বর, ২০১৮ ০০:১০

নারীর শেকল ভাঙার গান বেগম রোকেয়া

নারীর শেকল ভাঙার গান বেগম রোকেয়া

১০ ডিসেম্বর, ২০১৮ ০০:১০





এইডস সংক্রমন রোধে  সচেতনতা জরুরী

এইডস সংক্রমন রোধে  সচেতনতা জরুরী

০৩ ডিসেম্বর, ২০১৮ ০০:১০



ব্রেকিং নিউজ