খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনা অঞ্চলে আয়কর মেলায় দ্বিতীয় দিনে বেড়েছে কর আদায় ও রিটার্ন দাখিল 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৫ নভেম্বর, ২০১৮ ০১:০১:০০

খুলনা অঞ্চলে আয়কর মেলায় দ্বিতীয় দিনে বেড়েছে কর আদায় ও রিটার্ন দাখিল 


‘নির্বিঘেœ ও নিশ্চিন্তে আয়কর রিটার্ন দিন কর মেলাতে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনা অঞ্চলে চলছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। নগরীর বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে মঙ্গলবার শুরু হওয়া এই মেলা চলবে আগামী ১৯ নভেম্বর পর্যন্ত।  বিভাগীয় পর্যায়ে এই মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এদিকে মেলার প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে করদাতাদের উপস্থিতি, রিটার্ন দাখিল ও কর আদায় বেড়েছে। 
খুলনা কর অঞ্চলের উপ-কমিশনার হাসানুর রহমান জানান, গতকাল বুধবার এ অঞ্চলে মেলার দ্বিতীয় দিনে মেলায় এসে সেবাগ্রহণ করেছে ১১ হাজার ৫৭০ জন। এদিন রিটার্ন দাখিল হয়েছে ৫ হাজার ৫৯৪টি। কর আদায় হয়েছে ২ কোটি ১৫ লাখ ১২ হাজার ৫৩৩ টাকা। এর আগে গত মঙ্গলবার মেলার প্রথমদিনে কর আদায় হয়েছিল ৫৬ লাখ ৯০ হাজার ৭৭৯ টাকা। সেবাগ্রহণ করেছিল ১ হাজার ৭১৯ জন এবং রিটার্ন দাখিল করে ১ হাজার ৩৬ জন।  
এবারের আয়কর মেলায় ৪৭টি স্টলের মাধ্যমে কর সংক্রান্ত সেবা প্রদান করা হচ্ছে। মেলায় সকল শ্রেণীর করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নতুন করদাতাগণ ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতাগণ রি-রেজিস্ট্রেশন করতে পারছেন। পাশাপাশি এই মেলায় করদাতাগণ তাঁদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালী, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাঁদের আয়কর জমা দিতে পারছেন। মেলায় মহিলা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ রয়েছে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেল্প ডেস্ক’ এর ব্যবস্থা আছে। এ বছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ