খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

তিনটি আসনে খালেদা জিয়ার পক্ষে উত্তোলন

প্রথমদিনে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহ খুলনার ৫টি সহ ১৩২৬ জনের

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ১৩ নভেম্বর, ২০১৮ ০০:৫৬:০০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রথম দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে বিএনপি। প্রথম দিনে এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। গতকাল সোমবার ফরম বিতরণের প্রথম দিনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন খুলনার ৫ জন সম্ভাব্য প্রার্থী।
সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হয় ফরম বিক্রি। পরে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা। ১৬ নভেম্বর পর্যন্ত বিএনপি’র মনোনয়ন ফরম বিক্রি ও দাখিল করা যাবে।
দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য খান রবিউল ইসলাম রবি জানান, বিএনপি’র মনোনয় ফরম সংগ্রহকারীরা হলেন খুলনা-৩ আসনে দলটির মহানগরের কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু, খুলনা-৪ আসনে কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা-৫ আসনে দলটির ডুমুরিয়া উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর, খুলনা-৬ আসনে জেলা সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা ও ছাত্রদলের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম রফিক।
এছাড়া নড়াইল-১ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন খুলনা নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তুজা, ঝিনাইদহ-৩ আসনে দলের নির্বাহী কমিটির সদস্য সাবেক সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি।
এর আগে বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ জানান, গতকাল সন্ধ্যা ৭টা পর্যন্ত এক হাজার ১৯৮টি ফরম বিক্রি করেন তাঁরা। এর মধ্যে রংপুর বিভাগের জন্য ৪৬টি, রাজশাহীতে ১১১টি, বরিশালে ৬৮টি, খুলনায় ১১৯টি, সিলেটে ৪৬টি, চট্টগ্রামে ৮৮টি, কুমিল্লায় ৫০টি এবং ঢাকা-ময়মনসিংহে ৬৭০টি মনোনয়ন ফরম বিক্রি করেছেন তাঁরা।
গতকাল সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। এই ফরম বিক্রি চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ফরম বিক্রি করেছেন বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করে বিএনপি। এ ছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল রবিবারের মধ্যে পরিশোধ করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
এর আগে সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন। ফেনী-১ আসনের জন্য খালেদা জিয়ার জন্য মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এ কার্যক্রমের মধ্য দিয়ে ফরম বিক্রি শুরু হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিএনপি’র একাধিক শীর্ষ নেতা। এছাড়া বগুড়া-৬ আসন থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছেন স্থায়ী কমিটির নেতা নজরুল ইসলাম খান। বগুড়া-৭ আসনের জন্য দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন স্থায়ী কমিটির নেতা মির্জা আব্বাস।
ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ