খুলনা | রবিবার | ১৬ ডিসেম্বর ২০১৮ | ২ পৌষ ১৪২৫ |

Shomoyer Khobor

অক্টোবরে খুলনায় খুন ৭, ধর্ষণ ১১, অপহরণ ২

ইসির নির্ধারিত সময়েই ব্যানার, ফেস্টুন, প্যানা অপসারনে অনুরোধ আইন-শৃঙ্খলা কমিটির

তথ্য বিবরণী | প্রকাশিত ১৩ নভেম্বর, ২০১৮ ০০:৫৬:০০

ইসির নির্ধারিত সময়েই ব্যানার, ফেস্টুন, প্যানা অপসারনে অনুরোধ আইন-শৃঙ্খলা কমিটির

খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় নির্বাচন কমিশন নির্ধারিত সময়ের মধ্যে সকল ধরনের ব্যানার, ফেস্টুন, প্যানা ইত্যাদি অপসারণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে। সভায় মাসিক প্রতিবেদনে খুলনায় অক্টোবর মাসে খুন ৭, ধর্ষণ ১১, অপহরণ ২, নারী ও শিশু নির্যাতন ২২টি ঘটনার বিষয় উল্লেখ করা হয়েছে।  
সোমবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারের উপ-পরিচালক ইসরাত জাহান সভায় সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ অনুরোধ জানানো হয়।
সভায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খুলনার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিস্তারিত আলোচনা করা হয়। নির্বাচন যেন একটি উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হতে পারে সেজন্য সভাপতি আইন-শৃঙ্খলা কমিটির সবাইকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান। পাশাপাশি নির্বাচন কমিশন নির্ধারিত সময়ের মধ্যে সকল ধরনের ব্যানার, ফেস্টুন, প্যানা ইত্যাদি অপসারণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেন। 
সভায় নির্বাচনকালীন মাদক বা অবৈধ অস্ত্রের ব্যবহার যেন কোনভাবেই বেড়ে যেতে না পারে সেজন্য সকলকে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহায়তা করার জন্য পুলিশ বিভাগের পক্ষ হতে আহ্বান জানানো হয়। 
জেলা পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয় নির্বাচনের সময় বৈধ কাজগপত্র ছাড়া কোন মোটর সাইকেল রাস্তায় চালানো যাবে না। দুই জনের বেশি যাত্রী এক মোটরসাইকেলে চড়তে পারবে না এবং সবার মাথায় হেলমেট থাকতে হবে। কোন রাজনৈতিক দলের পরিচয় নিয়ে বেআইনী কার্যকলাপ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  
খুলনা মহানগরীর আট থানায় অক্টোবর মাসে চুরি ৫টি, খুন ২টি, অস্ত্র আইনে ১টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৫টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১০টি,  মাদকদ্রব্য ১৫৯টি এবং অন্যান্য আইনে ৪৩টি সহ মোট ২২৭টি মামলা দায়ের হয়েছে। গত অক্টোবর-১৮ মাসে এ সংখ্যা ছিল ২৪৬টি।
অপরদিকে জেলার নয় উপজেলায় গত অক্টোবর মাসে চুরি ৫টি, খুন ৩টি, অস্ত্র আইন ৬টি, ধর্ষণ ৬টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১২টি,  মাদকদ্রব্য ১৩৮টি এবং অন্যান্য ৯২টিসহ মোট ২১৫টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর-১৮ মাসে এ সংখ্যা ছিল ২৬৩টি।
সভায় খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, পুলিশ বিভাগের প্রতিনিধি, সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সকল ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ