খুলনা | রবিবার | ১৮ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

প্রথম দিনে খুলনার ১৮সহ ১৩২৮ জনের  আ’লীগের মনোনয়ন ফরম ক্রয় 

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ১০ নভেম্বর, ২০১৮ ০১:১০:০০

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে এক হাজার ৩২৮টি বিক্রি হয়েছে। অন্যদিকে খুলনার ছয়টি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৮ জন। শুক্রবার সকাল ১০টা থেকে আ’লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়, চলে তা রাত ১০টা পর্যন্ত। দলের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আটটি বুথ। এ তথ্য জানান কেন্দ্রীয় আ’লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।
বিপ্লব বড়ুয়া জানান, এ পর্যন্ত ঢাকা বিভাগে ২০৬, খুলনা ১৯৫, রংপুর ১২৯, সিলেট ৭৮, চট্টগ্রাম ২২১, রাজশাহী ১৮৪, বরিশাল ১৫৪ এবং ময়মনসিংহ বিভাগে ১৬১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এদিকে প্রথম দিনে ফরম বিক্রির সময় বাড়িয়ে রাত ১০টা পর্যন্ত করা হয়েছে। 
আগামী ১১ নভেম্বর আ’লীগের সংসদীয় মনোনয়ন  বোর্ডের বৈঠকে মনোনয়ন ফরম জমা নেওয়ার শেষ তারিখ জানিয়ে দেওয়া হবে।
এর আগে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দু’টি আসনে মনোয়নয়ন ফরম সংগ্রহের মধ্যদিয়ে শুরু হয় ভোট উৎসব। শেখ হাসিনার পক্ষে তার নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়নের ফরমসহ মোট দু’টি মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার সঙ্গে কেন্দ্রীয় নেতারাও ছিলেন।
খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) : এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনজন। তারা হলেন দলের জেলা সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য পঞ্চনন বিশ্বাস, আ’লীগ নেতা শ্রীমন্ত অধিকারী রাহুল, এড. গ্লোরিয়া ঝর্না সরকার।  
খুলনা-২  (সদর-সোনাডাঙ্গা) : এ আসনে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। 
খুলনা-৩ (খালিশপুর-দৌলতপুর) : এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দু’জন। তারা হলেন কেন্দ্রীয় নেত্রী ও বর্তমান সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন। 
খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) : এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দু’জন। তারা হলেন বিজিএমইএ’র সাবেক সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী ও দলের জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্ল উদ্দিন। 
খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) : এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনজন। তারা হলেন দলের ডুমুরিয়া উপজেলা সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, প্রফেসর ড. মোঃ মাহাবুব-উল ইসলাম ও অজয় সরকার।  
খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) : এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আটজন। তারা হলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এড. শেখ মোঃ নূরুল হক, সাবেক সংসদ সদস্য এড. সোহরাব আলী সানা, দলের জেলা সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, জেলা সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু, জেলা স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্ল¬াহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান ও জেলা আ’লীগের সদস্য আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ