খুলনা | রবিবার | ১৮ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

জাতীয় ক্রিকেট লীগ

খুলনাকে হটিয়ে চ্যাস্পিয়ন রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ নভেম্বর, ২০১৮ ০১:১৩:০০

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লীগে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। সাত বছর পর তারা দেশের প্রথম শ্রেনীর ক্রিকেটের এই শিরোপা পুনরুদ্ধার করলো। গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে বরিশালের বিপক্ষে ৬ উইকেটের জয়ে শিরোপা নিশ্চিত হয় তাদের। প্রতিযোগিতা শেষে ৬ রাউন্ড থেকে দুইটি জয় আর ৪টি ড্র থেকে ৩৪.৮১ পয়েন্ট নিয়ে শেষ করে তারা। আর রেলিগেশনের আশঙ্কায় থাকা বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ শেষ ম্যাচে রংপুরের সাথে ড্র করেছে। শেষ পর্যন্ত দারুণ লড়াইয়ে রেলিগেশন এড়াতে পেরেছে টানা তিনবারের চ্যাম্পিয়ন আব্দুর রাজ্জাকের দল। ১৬.১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থান থেকে শেষ করেছে তারা। আর এতে কপাল পুড়েছে বরিশালের। রাজশাহীর বিপক্ষে হেরে যাওয়ায় ৬ ম্যাচ থেকে মাত্র ১৪.৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে নেমে গেলো তারা। প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে রংপুর বিভাগ। আর দ্বিতীয় স্তর থেকে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে প্রথম স্তরে উন্নীত হয়েছে ঢাকা বিভাগ। 
এ আসরে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে সর্বোচ্চ শিরোপা জয়ী খুলনাকে স্পর্শ করলো তারা। এনিয়ে তারাও খুলনার সমান ৬বার চ্যাম্পিয়ন হয়েছে। শিরোপার সম্ভাবনা নিয়েই বুধবারের খেলা শেষ করে রাজশাহী। বরিশালের বিপক্ষে চতুর্থ ও শেষ দিন তাদের প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরিতে এই রান তুলতে মোটেই বেগ পেতে হয়নি নতুন চ্যাম্পিয়নদের। জয়ের জন্য রাজশাহীর সামনে ২৮৪ রানের লক্ষ্য দেয় বরিশাল। ২ উইকেটে শেষ দিন ১৮২ রানে মাঠে নামে তারা। আগের দিনের জুনায়েদ ৬৫ ও জহুরুল ২৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন মাঠে নামেন। ৯৮ বলে জহুরুল ফিফটি হাঁকালেও শেষ পর্যন্ত থাকতে পারেননি। ৬৪ রানে মোসাদ্দেক হোসেনের হাতে উইকেট দেন রাজশাহী অধিনায়ক। ফরহাদ হোসেন বিদায় নেন মাত্র ৪ রানেই। তবে উইকেটে থাকা জুনায়েদ ১৬৪ বলে ১৩ চারে সেঞ্চুরি করে অপরাজিত ১২০ রান করে মাঠ ছাড়েন।
এর আগে ২০১১-১২ মৌসুমে শেষবার জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী।ছয় বছরের বেশি সময় পর টায়ার ১-এ থাকা রাজশাহী জাতীয় লিগে চ্যাম্পিয়ন হলো। আগের তিন বছর টানা চ্যাম্পিয়ন ছিল খুলনা। দুই ইনিংস মিলিয়ে ১৯৮ রান করা জুনায়েদ হন ম্যাচসেরা।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

বিসিএলের প্লেয়ার ড্রাফট সম্পন্ন

বিসিএলের প্লেয়ার ড্রাফট সম্পন্ন

১৮ নভেম্বর, ২০১৮ ০০:১০

টেস্ট দলে ফিরলেন সাকিব-সৌম্য

টেস্ট দলে ফিরলেন সাকিব-সৌম্য

১৮ নভেম্বর, ২০১৮ ০০:১০










বিসিএলের প্লেয়ার ড্রাফট আজ

বিসিএলের প্লেয়ার ড্রাফট আজ

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০২


ব্রেকিং নিউজ