সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটেছে ইসির ঘোষণায় : বিএনপি 


বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একতরফা নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। এখানে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটেছে, এখানে জনগণের আশা আকাঙ্কার প্রতিফলন ঘটেনি। বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি’র গুলশান কার্যালয়ে ২০ দলীয় জোটের এক বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন। বৈঠকে সভাপতিত্ব করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদ।
মির্জা ফখরুল বলেন, তফসিল ঘোষণা না করার জন্য নির্বাচন কমিশনের কাছে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা পিছিয়ে দেয়নি।  
বৈঠকে বাংলাদেশ জাতীয় দল, পিপলস পার্টি অব বাংলাদেশ (পিপিবি) ও বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি ২০ দলীয় জোটে আনুষ্ঠানিকভাবে যোগ দেয়।
অন্যদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল যে কোনো মূল্যে পেছাতে হবে বলে জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দলের সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে এ কথা বলেন।
বিবৃতিতে নেতারা বলেন, দেশের প্রধান বিরোধী পক্ষ জাতীয় ঐক্যফ্রন্ট ও সরকার যখন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংলাপ এবং আলাপ আলোচনার মাধ্যমে প্রচেষ্টা চালাচ্ছে তখন প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনী তফসিল ঘোষণা করে নিরপেক্ষতা হারিয়েছেন।
তারা আরও বলেন, বৃহস্পতিবার তফসিল ঘোষণা করে ১৯ নভেম্বর মনোনয়ন জমা দেয়ার তারিখ ঘোষণা করেছে। সরকারি ছুটি বাদ দিলে এক সপ্তাহের মধ্যে দলগুলোকে মনোনয়ন আহ্বান, প্রার্থী বাছাই ও প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে ১৯ নভেম্বরের মধ্যে মনোনয়ন জমা দেয়া একটি দুঃসাধ্য ব্যাপার। তাই প্রধান নির্বাচন কমিশনারকে যে কোনো মূল্যে এ তফসিল পেছাতে হবে।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।