খুলনা | রবিবার | ১৮ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

খালেদার চিকিৎসাসেবা প্রসঙ্গে হাইকোর্ট

রিট আবেদন নিষ্পত্তি : নতুন  আবেদনের নির্দেশনা

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮:০০

বিশেষায়িত হাসপাতালে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে করা রিট আবেদন নিষ্পত্তি হয়ে গেছে। এ কথা জানিয়ে হাইকোর্ট বলেছেন, নিষ্পত্তি হওয়া বিষয় নতুন করে উন্মুক্ত করার অবকাশ নেই। যদি মনে করেন, আদালতের নির্দেশনা প্রতিপালন হয়নি, তাহলে আদালত অবমাননার আবেদন দাখিলের সুযোগ আছে। যদি মনে করেন নতুন কোনো কার্যকারণ তৈরি হয়েছে, তাহলে নতুন করে আবেদন নিয়ে আসতে পারেন।
বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার আইনজীবীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে আগে করা ওই রিটের ধারাবাহিকতায় আর একটি আবেদন দায়েরে খালেদা জিয়ার আইনজীবীদের অনুমতি চাওয়ার প্রেক্ষাপটে আদালত এসব কথা বলেন।
গতকাল বিকেলে খালেদা জিয়ার বিষয়টি আদালতের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন আইনজীবী কায়সার কামাল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।
এর আগে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে খালেদা জিয়ার করা রিটটি গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা, পর্যবেক্ষণসহ আদেশ দেন হাইকোর্টের একই দ্বৈত বেঞ্চ। 
আইনজীবী কায়সার কামাল বলেন, চিকিৎসাসেবা শেষ না করে বিএনপি’র চেয়ারপারসনকে কারাগারে পাঠানো হয়েছে, এ বিষয়টি দৃষ্টি আকর্ষণ করে হলফনামা করে আবেদন দায়েরের জন্য অনুমতি চাওয়া হয়। আগে করা রিট আবেদনটি নিষ্পত্তি হয়ে গেছে জানিয়ে আদালত বলেছেন চাইলে নতুন করে আবেদন করতে পারেন। সূত্র প্রথম আলো।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ