খুলনা | বুধবার | ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

তিন দিনে ২২শ’ নেতা-কর্মী  গ্রেফতার : বিএনপি

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৬:০০

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি’র পূর্বঘোষিত আলোচনা সভায় বাধা দিয়েছে পুলিশ। যার কারণে আলোচনা সভাটি বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে এই আলোচনা সভা রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমাদের পূর্ব ঘোষিত আলোচনা সভা হওয়ার কথা থাকলে পুলিশ মাইক নিয়ে গেছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট এলাকা ঘিরে রেখেছে, কাউকে সভাস্থলে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। 
তিনি বলেন, এ সময় আমাদের কেন্দ্রীয় নেতা জি এস বাবুলসহ অন্তত ৩০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। এখানে সভা করতে না দেয়ায় কোথাও সভা করতে পারছি না, যার কারণে আলোচনা সভাটি বাতিল করা হয়েছে।
অন্যদিকে বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্র“তি দিয়েছিলেন যে, রাজনৈতিক কারণে দেশে আর কাউকে গ্রেফতার করা হবে না। অথচ গত তিনদিনে সারাদেশে বিএনপি’র প্রায় ২ হাজার ২০০শ’ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
রিজভী বলেন, ‘রাজনৈতিক নেতা-কর্মীদের আর গ্রেফতার করা হবে না বলে জাতীয় ঐক্যফ্রন্টকে প্রতিশ্র“তি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু জাতীয় ঐক্যফ্রন্টের মঙ্গলবারের সমাবেশকে কেন্দ্র করে সারাদেশে গত ৭২ ঘণ্টায় দুই হাজার ২০০ এর বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।’ সংবাদ সম্মেলনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই গ্রেফতার কার্যক্রমের নিন্দা জানান তিনি।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) আজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২৩


নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নগরীতে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

২১ নভেম্বর, ২০১৮ ০১:২০