খুলনা | শনিবার | ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

নগরীতে শেকড়ের সন্ধানে মেগা কনসার্টে আইয়ুব বাচ্চুকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৩ অক্টোবর, ২০১৮ ০০:৫৭:০০

নগরীতে শেকড়ের সন্ধানে মেগা কনসার্টে আইয়ুব বাচ্চুকে স্মরণ


সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে শেকড়ের সন্ধানে প্রজেক্টের আওতায় খুলনাতে শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় খুলনা জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজিত সবার জন্য উন্মুক্ত এ কনসার্টে গান গাইবার কথা ছিল সদ্যপ্রয়াত কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর। অনুষ্ঠানে না থাকলেও অনুষ্ঠানজুড়েই ছিলেন তিনি। কনসার্টের কয়েকদিন আগে অকালে চলে যাওয়ায় গভীর শ্রদ্ধায় তাকে স্মরণ করা হয়। জাঁকজমকপূর্ণ কনসার্টটি সন্ধ্যার শুরু হলেও বিকেল ৩টা থেকেই স্টেডিয়ামের ভেতরের ফাঁকা মাঠ ও গ্যালারি কানায় কানায় পূর্ণ হয়ে যায়। তরুণ-তরুণীদের উপচেপড়া ভিড়ে কনসার্টটি এক মিলন মেলায় রূপ নেয়।
বিকেল সাড়ে ৪টায় কনসার্ট শুরুর কথা থাকলেও মূলপর্ব শুরু করতে করতে সন্ধ্যা হয়ে যায়। সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতে আইয়ুব বাচ্চুর স্বরণে সবাই এক মিনিট নীরবতা পালন করেন। এরপর দর্শকরাই ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’ গান পরিবেশন করেন।
গান বাংলার ব্যবস্থাপনা পরিচালক তাপসের পরিচালনায় কনসার্টে গান পরিবেশন করেন কুদ্দুস বয়াতি, চিস্তি বাউল, ঐশি, রিংকু, হৃদয় খান, জানে আলম, রেশমি, পুলক ও শামীম। বাদ্যযন্ত্রেছিলেন দেশের বাইরের শিল্পী আনারাকিতা, নেলি, সিনান, আরসাদ খান, শিবামনি।
কনসার্ট ছাড়াও জেলা স্টেডিয়ামের আতশবাজি প্রদর্শনের ব্যবস্থা করা হয়। কনসার্টের শুরুতে খুলনা বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
খুলনা জেলা প্রশাসনের এনডিসি মোঃ আরাফাতুল আলম বলেন, সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষেই এ আয়োজন। কনসার্টে দেশের স্বনামধন্য ও খ্যাতিমান কণ্ঠশিল্পীদের পরিবেশিত গানের সাথে বাদ্যযন্ত্রে অংশ নেন বিভিন্ন দেশের কুশলী ও সেলিব্রেটি মিউজিশিয়ানরা।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ