খুলনা | সোমবার | ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

খুলনায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা 

জোড়াগেট সিএন্ডবি কলোনির জরাজীর্ণ সরকারি কোয়ার্টার পরিত্যক্ত ঘোষণা

তথ্য বিবরণী   | প্রকাশিত ২২ অক্টোবর, ২০১৮ ০০:৫৯:০০

জোড়াগেট সিএন্ডবি কলোনির জরাজীর্ণ সরকারি কোয়ার্টার পরিত্যক্ত ঘোষণা

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের সভা রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। 
সভায় জেলা প্রশাসক জানান, আগামীকাল (আজ সোমবার) বিকাল সাড়ে চারটায় খুলনা জেলা স্টেডিয়ামে ‘শেকড়ের সন্ধানে’ নামক উন্নয়নমূলক মেগা কনসার্ট অনুুষ্ঠিত হবে। আগামী নির্বাচনের জন্য সকল ভোটকেন্দ্র সরেজমিন পরিদর্শন করত, রাস্তাগুলো উপযোগী রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিদের্শনা দেয়া হয়। জেলা ও উপজেলার ভগ্নপ্রায় রাস্তাগুলো মেরামতে সড়ক ও জনপথ বিভাগ এবং এলজিইডি সার্বিক তত্ত্বাবধান করবে।  
গণপূর্ত বিভাগের পক্ষ থেকে বলা হয়, জোড়াগেট সিএন্ডবি কলোনির জরাজীর্ণ সরকারি কোয়ার্টার দ্রুত পরিত্যক্ত ঘোষণা করে নতুন বহুতলা ভবন নির্মাণের জন্য ডিপিপি প্রনয়ণ করা হয়েছে। এছাড়া অফিসার্স মেস নির্মাণের জন্য এস্টিমেট প্রেরণ করা হয়েছে। 
পানি উন্নয়ন বোর্ড জানায়, আঠারোবেকী নদী পুনঃখনন প্রকল্পে ৩০টি খালের মধ্যে ২১টি খাল পুনঃখনন করা হয়েছে, বাকি নয়টি খাল পর্যায়ক্রমে খনন করা হবে। সভায় জানানো হয়, অবৈধভাবে দখল করা নদীতীরবর্তী স্থাপনা সমূহ উচ্ছেদ করে খনন কাজ চলছে। এসব নদীর তীরে বনায়ন করার জন্য বন বিভাগকে অনুরোধ জানানো হয়। 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জানান, প্লানিং উইং এর নিদের্শনা অনুযায়ী তিন ফসলী জমি কোন অবস্থায় অকৃষি খাতে হস্তান্তর বা অধিগ্রহণ করা যাবে না। 
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতিনিধি জানান, আগামী নভেম্বর মাসে এ সংক্রান্ত প্রচারনায় সেমিনার আয়োজিত হবে। এছাড়া স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতা আয়োজনের নিদ্ধান্ত হয়েছে। আগামী ১০ নভেম্বরের মধ্যে রচনা জমা দিতে হবে। জাতীয় পর্যায়ে মহা-পরিচালক বরাবর, জেলা পর্যায়ে এডিসি (শিক্ষা ও আইসিটি) বরাবর এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দিতে হবে। একজন প্রতিযোগী ভিন্ন ভিন্ন বিষয়ে তিনস্থানেই রচনা জমা দিতে পারবেন। পুরস্কার হিসেবে জাতীয় পর্যায়ে  ২০ হাজার টাকা, জেলাতে ১৫ হাজার এবং  উপজেলায় ১০ হাজার টাকাসহ সার্টিফিকেট দেয়া হবে।
সভায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

১৯ নভেম্বর, ২০১৮ ০১:০০













ব্রেকিং নিউজ

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

১৯ নভেম্বর, ২০১৮ ০১:০০








খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৫০



এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮