খুলনা | শনিবার | ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

৪৪ টিভি লাইসেন্স দিয়ে ভুক্তভোগী  আ’লীগ সরকারই : প্রধানমন্ত্রী

খবর প্রতিবেদন | প্রকাশিত ২২ অক্টোবর, ২০১৮ ০০:৫৫:০০


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মোবাইল ফোন বেসরকারি খাতে দেওয়া হয়েছিল বলেই আজ মানুষের হাতে হাতে মোবাইল ফোন। তিনি বলেন, তাঁর সরকার ৪৪টি টেলিভিশনের লাইসেন্স দিয়েছে। এতগুলো টেলিভিশন (টিভি) লাইসেন্স দেওয়ায় ভুক্তভোগী তাঁরাই। কারণ এর মাধ্যমে বিভিন্ন সময় ঢালাওভাবে সরকারের সমালোচনা করা হয়। অবশ্য এর মাধ্যমে কর্মসংস্থানও হচ্ছে।
তরুণ প্রজন্মের সুন্দর ভবিষ্যতের জন্য নিজের বর্তমানকে উৎস্বর্গ করেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর সরকার বর্তমান পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকালে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে মোবাইল ফোন নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদলে মোবাইল নম্বর পোর্টেবিলিটি’ (এমএনপি) সেবার উদ্বোধন কালে প্রদত্ত ভাষণে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আমার বর্তমানকে উৎস্বর্গ করছি তরুণদের ভবিষ্যতের জন্য। আমাদের বর্তমান, আমরা তো চলেই যাচ্ছি। আমাদের বর্তমানে যতটুকু কাজ আমরা এগোতে পারি, সেটা আমরা উৎস্বর্গ করেছি তরুণ প্রজন্মের জন্য। 
তিনি বলেন, তারা আমাদের ভবিষ্যৎকে গড়ে তুলবে, এগিয়ে নিয়ে যাবে। এই চলার গতিটা যেন কখনো থেমে না যায়। তরুণদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছেলেমেয়েদের এটাই বলব যে মনযোগ দিয়ে লেখাপড়া শিখতে হবে। আর প্রযুক্তি ব্যবহারে আরও অভ্যস্ত হতে হবে। প্রযুক্তির ক্ষেত্রে প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। যত দিন যায়, প্রতিনিয়ত আধুনিক প্রযুক্তি বের হয়। শেখ হাসিনা বলেন, আমরা যত দিন ক্ষমতায় আছি এই পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য যা যা পদক্ষেপ নেওয়া দরকার, সেই পদক্ষেপগুলো আমরা নেবো।
সারা দেশে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার তাঁর সরকারের উদ্যোগের তথ্য তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার ৫ হাজার ২৭৫টি ডিজিটাল সেন্টার করে দিয়েছে। এতে সারা দেশে ইন্টারনেট সার্ভিসের আওতায় এসেছে। এখন তাঁর সরকার সাবমেরিন কেবলের তৃতীয় সংযোগ গ্রহণেরও চিন্তাভাবনা করছে। তিনি বলেন, আমাদের ব্রড ব্র্যান্ড সার্ভিসটা একেবারে উপজেলা ও গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে। প্রতিটি গ্রামকে আমরা শহরে উন্নীত করছি। 
মোবাইল নম্বর পোর্টেবিলিটি’ (এমএনপি) সেবা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার আরেকটি পদক্ষেপ আমরা নিচ্ছি। একটা সিম থেকে যেকোনো অপারেটরে আরেকটা সিমে নম্বর পরিবর্তন করা বা একটা অপারেটর থেকে আরেকটা অপারেটরে যাওয়ার যে আধুনিক প্রযুক্তি, যা পৃথিবীর খুব সীমিত দেশ ব্যবহার করে, আমরা সেই যুগে প্রবেশ করছি।
এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় ৬৬টি মিনি স্টেডিয়াম, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) কমপ্লেক্সে একটি মাল্টিস্পোর্ট ইনডোর কমপ্লেক্স ও ছয় জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

১৭ নভেম্বর, ২০১৮ ১২:৫৪







সৌদিতে বন্যা, ৩০ জনের প্রাণহানি

সৌদিতে বন্যা, ৩০ জনের প্রাণহানি

১৫ নভেম্বর, ২০১৮ ১৩:৫৮


ব্রেকিং নিউজ