খুলনা | শনিবার | ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

নগরীতে প্রতারণার অভিযোগে ভুয়া মানবাধিকার কর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৯ অক্টোবর, ২০১৮ ০১:১৫:০০

নগরীতে প্রতারণার অভিযোগে ভুয়া মানবাধিকার কর্মী গ্রেফতার

নগরীর জোড়াগেট এলাকা থেকে প্রতারণার অভিযোগে ভুয়া সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে মোঃ হাবিবুর রহমান মিজি (২৩) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির নিশ্চিত করেছেন। মানুষের নানা সমস্যার সমাধান করে দেয়া, বিয়ের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়াসহ বেশ কিছু অভিযোগের সত্যতা মিলেছে তার বিরুদ্ধে। 
পুলিশ জানায়, বিভিন্ন সময় সাধারণ মানুষের কাছে নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে নানাভাবে প্রতারণা করে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গ্রেফতারকৃত ভুয়া সাংবাদিক ও মানবাধিকার কর্মী হলেন সদর থানাধীন আপার যশোর রোডস্থ জোড়াগেট এলাকার মোঃ আবু তাহের মিজি’র ছেলে মোঃ হাবিবুর রহমান মিজি (২৩)। 
এদিকে গতকাল সন্ধ্যায় প্রতারক হাবিবুর রহমান মিজি গ্রেফতার হয়ার পর সদর থানায় আরও কয়েকজন নারী এসে হাজির হয়েছেন। তাদের অভিযোগ সে বিভিন্ন সময় সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে নানা কৌশলে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও তার ২/৩ জন স্ত্রীর সন্ধান পেয়ে পুলিশ। পুলিশের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে হাবিবুর তার প্রতারণার কথা স্বীকার করে নানা তথ্য দিয়েছেন। সর্বশেষ গত ১৪ অক্টোবর পূর্ব পরিচিত একজন গৃহবধূকে একটি প্রোগ্রামের নেয়ার কথা বলে নগরীর দক্ষিণ টুটপাাড়া বাসা থেকে নিয়ে যায়। এসময় ওই গৃহবধূ বেশ কিছু স্বর্নের অলঙ্কার পড়েছিলেন। ওই গৃহবধূ পরবর্তীতে বাসায় ফিরে না আসলে হাবিবুরকে তার স্বজনরা জিজ্ঞাসা করলে সে তাকে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেন। এরপর স্বজনরা বিষয়টি সদর থানা পুলিশকে অবগত করেন। গতকাল পুলিশ প্রতারক হাবিবুরকে গ্রেফতার করে নিখোঁজ গৃহবধূর বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছে। সে পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তার কাছ থেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ের ভিজিটিং কার্ড ও ভুয়া আইডি কার্ড জব্দ করেছে পুলিশ।
অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, তার বিরুদ্ধে মোসাঃ হাজেরা চৌধুরী নামের একজন ভুক্তভোগি নারী বাদী হয়ে মামলা দায়ের করেছেন।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ