খুলনা | শনিবার | ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৭ অক্টোবর, ২০১৮ ১৩:৪২:০০

হোক প্রীতি ম্যাচ। ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ মানেই তো টানটান উত্তেজনা, রোমাঞ্চকর এক লড়াই। লিওনেল মেসি না থাকায় সেই রোমাঞ্চে কিছুটা ঘাটতি পড়লেও ম্যাচের উত্তেজনা কোনো অংশে কম ছিল না। শেষপর্যন্ত দুই চিরপ্রতিদ্বন্দ্বির লড়াইয়ে জিতেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল, সেটাও আবার শেষ মুহূর্তের গোলে।
লড়াইটা জম্পেশ হলেও ম্যাচে অবশ্য দাপট দেখিয়ে খেলেছে ব্রাজিল। বল পজিশন থেকে শুরু করে প্রায় সব বিভাগেই এগিয়ে ছিল তিতের দল। তবে গোলের দেখা পাচ্ছিল না তারা।
ম্যাচের ২৮ মিনিটে বক্সের মধ্যে মিরান্ডার ডান পায়ের শট দারুণ দক্ষতায় গ্লাভসবন্দী করেন আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো। দুই মিনিট পর বক্সের বাইরে ফ্রি-কিক থেকে আর্জেন্টিনার পাওলো দিবালার বাঁ পায়ের জোড়ালো শট একটুর জন্য ঠিকানা খুঁজে পায়নি।
এরপর আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচ চললেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে বক্সের মধ্যে আর্থারের ডান পায়ের জোড়ালো শট কোনোমতে এক হাতে রুখে দেন রোমেরো। ৭৭ মিনিটে ফ্রি-কিক থেকে নেইমারের শট বেশ উঁচু দিয়ে চলে যায়। এভাবেই শেষ হয় নির্ধারিত সময়।
অবশেষে কাঙ্খিত গোলটি আসে অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে। বাঁ দিকের কর্নার থেকে বক্সের মধ্যে বল দিয়েছিলেন নেইমার, মিরান্ডা সেটাতে মাথা ছুুঁইয়ে দেন চোখের পলকে। রোমেরো বুঝে উঠতে না উঠতেই গোল। শেষ পর্যন্ত ওই এক গোলই ম্যাচের জয় পরাজয়ের র্নিধারক হয়ে যায়।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

১৭ নভেম্বর, ২০১৮ ১২:৫৪







সৌদিতে বন্যা, ৩০ জনের প্রাণহানি

সৌদিতে বন্যা, ৩০ জনের প্রাণহানি

১৫ নভেম্বর, ২০১৮ ১৩:৫৮


ব্রেকিং নিউজ