খুলনা | সোমবার | ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

আরেকটি আস্তানা ঘিরে রাখা হয়েছে

নরসিংদীর জঙ্গি আস্তানায় অভিযান নিহত ২ : একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৭ অক্টোবর, ২০১৮ ০০:১৭:০০


নরসিংদীর শেখের চরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন গর্ডিয়ান নট সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এ সময় পাঁচতলা ওই ভবন  থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়েছে। অপারেশন সমাপ্ত  ঘোষণা করলেও ওই এলাকা বর্তমানে ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মঙ্গলবার  বিকাল পৌনে ৪টার দিকে সাংবাদিকদের এই তথ্য জানান কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।
মনিরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতরা পুলিশের গুলিতে মারা গিয়েছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তিনি আরও বলেন, নিহত দুই জনের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। আস্তানায় চারটি বিস্ফোরকের বিস্ফোরণ ঘটানো হয়। এখনও পুরোপুরি তল্লাশি শেষ হয়নি। তিনি বলেন, ঘটনাস্থলে যেসব আলামত পাওয়া গেছে, সে অনুযায়ী নিহত জঙ্গিদের ব্যাপারে অনুসন্ধান চালানো হবে; তাদের ডিএনও ও ফিঙ্গার প্রিন্টও পরীক্ষা করা হবে না। তিনি বলেন, মাধবদীর গাঙপাড় এলাকার জঙ্গি বাড়ির সাথে এ বাড়ির জঙ্গিদের মধ্যে যোগাযোগ ছিল। তারা একই গ্র“পের সদস্য।
তিনি আরও বলেন, নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী এ্যাকশনে যাবো। তিনি বলেন, মাধবদীর গাঙপাড় এলাকায় ঘিরে রাখা আস্তানাতেও একাধিক জঙ্গি আছে, সেখানেও একজন নারী আছে। এর আগে সোমবার নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দু’টি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দপ্তর এই যৌথ অভিযান পরিচালনা করছে।
সিটিটিসির দায়িত্বশীল কর্মকর্তারা জানান, আস্তানা দু’টির মধ্যে একটি হলো আস্তানা দু’টির মধ্যে একটি হলো মাধবদীর গাঙপাড় এলাকার সাততলা একটি ভবন। এই ভবনের সপ্তম তলায় অন্তত দুইজন পুরুষ ও একজন নারী রয়েছে বলে কাউন্টার টেরোরেজিমের কর্মকর্তারা জানতে  পেরেছেন। অন্যটি শেখেরচরের ভগিরথপুর এলাকায় পাঁচতলার একটি ভবনে। এই ভবনের পঞ্চম তলায় অন্তত দুইজন নারী রয়েছেন বলে সিটিটিসি কর্মকর্তারা ধারণা করছেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৫০



এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮









ব্রেকিং নিউজ

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

খুলনায় মনোনয়নপত্র সংগ্রহ ৩ জনের

১৯ নভেম্বর, ২০১৮ ০১:০০








খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

খালেদা জিয়াকে  নিয়ে বই প্রকাশ

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৫০



এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

এইডস ঝুঁকিতে খুলনাসহ ২৩ জেলা

১৯ নভেম্বর, ২০১৮ ০০:৪৮