খুলনা | মঙ্গলবার | ২২ জানুয়ারী ২০১৯ | ৯ মাঘ ১৪২৫ |

Shomoyer Khobor

চার হাজার রানের মাইলফলকে জিয়া

আব্দুল্লাহ এম রুবেল | প্রকাশিত ১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০:০০


মূলত হার্ড হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত জিয়াউর রহমান জনি। টি-টোয়েন্টি স্পেসালিস্ট হিসেবে বাংলাদের কোন ক্রিকেটারের গায়ে যে তকমা সেটা জিয়াউর রহমানের সাথেই প্রথম আসে। তবে শুধু টি-টোয়েন্টি না,  প্রয়োজন সব ধরনের ক্রিকেটে মানিয়ে রাখার প্রমান দিচ্ছেন তিনি। কখনও বল হাতে দলের মূল স্ট্রাইকার আবার কখনও ব্যাট হাতে দলের হাল ধরে প্রমান করেছেন তিনি। এবার খুলনার এই ক্রিকেটার পৌঁছালেন ৪ হাজার রানের মাইলফলকে। মঙ্গলবার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে তিনি এই মাইলফলকে পৌঁছান। 
এই ম্যাচে নামার আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে জিয়াউর রহমানের রান ছিলো ৩৯৬১।  মাইলফলক থেকে ৩৯ রানে পিছিয়ে ব্যাটিংয়ে নামেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জিয়া। দলের বিপর্যয়ের মুখে এ ম্যাচেও ফিফটি করেন তিনি। অস্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৫৩ রান। ৮৯ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এই ম্যাচে আরেক পেসার আল আমিনের সাথে দলের পেস বোলিংয়েরও মূল দায়িত্ব তার। 
এই ম্যাচসহ প্রথম শ্রেনীর ক্রিকেটে ১০৮ ম্যাচ খেলে ৪০০০ রানের মাইলফলকে পৌঁছালেন তিনি। এর মধ্যে ৮টি সেঞ্চুরি আছে তার। পাশাপাশি ১৬ টি অর্ধশত রানও আছে তার ঝুলিতে। সর্বোচ্চ রান ১৬৭। 
ব্যাটিংয়ের মতো বোলিং পরিসংখ্যানটাও একেবারে মন্দ নয় জিয়াউর রহমানের। এখানেও তিনি একটি মাইলফলকের অপেক্ষায় আছেন। ১০৮ ম্যাচ থেকে ১৯২ উইকেট সংগ্রহ করেছেন তিনি। আর ৮ উইকেট পেলে পৌছে যাবেন ২০০ উইকেটের মাইলফলকে। বোলিংয়ে ৩৬ রানে ৫ উইকেট তার সেরা। আর ৫ উইকেট পেয়েছেন মোট ৫ বার।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





নিউজিল্যান্ড সফরেই ফিরছেন তাসকিন !

নিউজিল্যান্ড সফরেই ফিরছেন তাসকিন !

২২ জানুয়ারী, ২০১৯ ০০:১০


জয়ের ছন্দে উড়ছে মেসির বার্সা

জয়ের ছন্দে উড়ছে মেসির বার্সা

২২ জানুয়ারী, ২০১৯ ০০:১০





জয়ে শুরু মোহামেডান ও শেখ রাসেলের

জয়ে শুরু মোহামেডান ও শেখ রাসেলের

২১ জানুয়ারী, ২০১৯ ০০:১০


ব্রেকিং নিউজ