খুলনা | শনিবার | ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রাহায়ণ ১৪২৫ |

Shomoyer Khobor

আল আমিনের বোলিংয়ে খেলায় ফিরলো খুলনা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৭ অক্টোবর, ২০১৮ ০০:১০:০০

আল আমিনের বোলিংয়ে খেলায় ফিরলো খুলনা

আল আমিনের বোলিং নৈপুন্যে জাতীয় ক্রিকেট লীগের তৃতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে শেষ বিকেলে খেলায় ফিরেছে খুলনা বিভাগ। গতকাল মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিনশেষে রংপুর বিভাগ ৪ উইকেট হারিয়ে ২০০ রান করেছে। এর আগে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ৩০৪ রান করে অল আউট হয়। 
গতকাল দিনের শুরুতে খুলনার জিয়াউর রহমান হাফসেঞ্চুরি করে ফিরলেন, তারপর সাজেদুল ইসলামের তোপে পড়ে বেশিদূর এগোতে পারল না খুলনা। দ্বিতীয় দিন শেষ ৩ উইকেটের বিনিময়ে মাত্র ৩২ রান যোগ করে তারা। প্রথম ইনিংসে খুলনাকে ৩০৪ রানে অলআউট করে জাহিদ জাবেদের ফিফটির পর সোহরাওয়ার্দী শুভর ব্যাটে লড়ছে রংপুর। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরের ম্যাচে তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিন রংপুর শেষ করেছে ৪ উইকেটে ২০০ রানে। হাফসেঞ্চুরি থেকে ৩ রান দূরে শুভ।
শেখ আবু নাসের স্টেডিয়ামে ৭ উইকেটে ২৭২ রানে মঙ্গলবার খেলতে নামে স্বাগতিক খুলনা। ৩৩ রানে অপরাজিত জিয়াউর দিনের তৃতীয় ওভারে তিন নম্বর বলে রবিউল হকের কাছে বোল্ড হন। ৫৩ রান করেন তিনি। পরের ওভারে খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাককে (১) ফিরিয়ে ক্যারিয়ারে পঞ্চমবার এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান সাজেদুল। কোনও রান যোগ না করে ২ উইকেট হারানো খুলনাকে তিনশ রানের ঘরে নিয়ে যান বিশ্বনাথ হালদার ও আল আমিন হোসেন। তাদের ১১ রানের জুটি ভেঙে নিজের ষষ্ঠ উইকেট নেন রংপুর অধিনায়ক সাজেদুল। এই বাঁহাতি মিডিয়াম পেসার ২২.১ ওভারে ৮১ রান দিয়ে নেন ৬ উইকেট।
রংপুর জবাব দিতে নেমে জাহিদ ও মেহেদী মারুফের ৫৬ রানের জুটিতে শুরুটা ভালো করে। মেহেদীকে ৩০ রানে ফেরান আল আমিন। মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে ৬১ রানের আরেকটি শক্ত জুটি গড়ে আউট হন জাহিদ। ৬৪ রানে আল আমিনের দ্বিতীয় শিকার হন এই ওপেনার। ২ রানের ব্যবধানে তৃতীয় উইকেট হারায় রংপুর। তবে নাঈম ইসলামকে নিয়ে শুভর পঞ্চাশ ছাড়ানো জুটিতে আবার ঘুরে দাঁড়ায় তারা। নাঈমকে ৩০ রানে ফিরিয়ে ৬১ রানের এই জুটি ভাঙেন আল আমিন। শুভ ৪৭ রানে অপরাজিত ছিলেন, ৫ রানে খেলছিলেন তানভির হায়দার। আল আমিন ৩ উইকেট নিয়ে দিন শেষ করেছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






বিসিএলের প্লেয়ার ড্রাফট আজ

বিসিএলের প্লেয়ার ড্রাফট আজ

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০২






বড় জয়ে সমতায় বাংলাদেশ

বড় জয়ে সমতায় বাংলাদেশ

১৬ নভেম্বর, ২০১৮ ০০:৫০


ব্রেকিং নিউজ