খুলনা | শুক্রবার | ১৯ অক্টোবর ২০১৮ | ৪ কার্তিক ১৪২৫ |

Shomoyer Khobor

গ্রেফতার একজনকে কারাগারে প্রেরণ 

নগরীতে বিএনপি নেতা-কর্মীদের নামে  বিশেষ ক্ষমতা আইনে আরও দু’মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১২ অক্টোবর, ২০১৮ ০০:৫৭:০০

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির চেষ্টা, পুলিশের ওপরে হামলার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বিএনপি নেতা-কর্মীদের নামে পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে। ১০ অক্টোবর রাতে নগরীর সোনাডাঙ্গা মডেল ও দৌলতপুর থানায় মামলা দু’টি দায়ের করে পুলিশ। দৌলতপুরের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার তনিরুল হুদা লিটন (৪২) নামের একজনকে গতকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হলে মহানগর হাকিম মোঃ আতিকুস সামাদ কারাগারে প্রেরণের আদেশ দেন। 
সোনাডাঙ্গা মডেল থানায় দায়ের হওয়া মামলার সূত্রে জানা গেছে, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলায় গত ১০ অক্টোবর দুপুরে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করে উচ্চ আদালত। সেদিন দিবাগত রাত পৌনে ১১টার দিকে বিএনপি’র প্রায় ১৫০ জন নেতা-কর্মী লোহার রড, বাঁশের লাঠি ও ইট পাটকেল নিয়ে নাশকতা সৃষ্টির জন্য তেঁতুলতলা মোড়ে অবস্থান নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানার এস আই উজ্জ্বল সরকার বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ও ২৫ (ডি) ধারায় মামলা দায়ের করেন (নং-১৯)।  
দৌলতপুর থানায় দায়ের হওয়া মামলার সূত্রে জানা গেছে, ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলার রায় ঘোষণার দিন সকাল সাড়ে ৬টার দিকে মহেশ্বরপাশা মানিকতলা এলাকায় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা লোহার রড, বাঁশের লাঠি ও ইট পাটকেল নিয়ে নাশকতা সৃষ্টির জন্য অবস্থান করে। এ সময় পুলিশ সেখানে গিয়ে তাদের গ্রেফতারের চেষ্টা করলে তারা পালিয়ে যায়। এ সময় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের হামলায় ৩ জন পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় দৌলতপুর থানার এসআই মিকাইল হোসেন বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৬০ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ও ২৫ (ডি) ধারায় মামলা দায়ের করেন (নং-১৫)। এ মামলায় সন্দেহভাজন হিসেবে জড়িত মহেশ্বরপাশা সাহাপাড়া এলাকার মোঃ বাকী বিল্লাহ’র ছেলে তনিরুল হুদা লিটন (৪২) কে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

খুলনায় আসা হলো না আইয়ুব বাচ্চু’র

১৯ অক্টোবর, ২০১৮ ০০:৩৮







ব্রেকিং নিউজ


রংপুরের বিপক্ষে খুলনার ড্র

রংপুরের বিপক্ষে খুলনার ড্র

১৯ অক্টোবর, ২০১৮ ০১:১৫